• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘রংপুর এক্সপ্রেসের’ পাওয়ার কারে অগ্নিকাণ্ড, তদন্তে ৩ কমিটি

  সারাদেশ ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ০৫:৩৫
উল্লাপাড়া ট্রেন দুর্ঘটনা
দুর্ঘটনার পর ট্রেনের আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশন অতিক্রমের সময় ‘রংপুর এক্সপ্রেসের’ পাওয়ার কারে অগ্নিকাণ্ড ও বগি লাইনচ্যুত হওয়ার ঘটনার তদন্তে তিনটি কমিটি গঠন করা হয়েছে।

ঘটনার তদন্তে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দেশের পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ থেকে বিভাগীয় ও জোনাল পর্যায়ে দুইটি এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে একটিসহ মোট তিনটি কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষের নতুন মহাব্যবস্থাপক (জিএম) মিহির কান্তি গুহ জানান, উল্লাপাড়ায় ‘রংপুর এক্সপ্রেসের’ পাওয়ার কারে অগ্নিকাণ্ড ও বগি লাইনচ্যুত হওয়ার ঘটনাটির তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলামকে প্রধান করে মোট চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি এই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

একইভাবে পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মিজানুর রহমান জানিয়েছেন, উল্লাপাড়ার দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাকশী রেল বিভাগীয় ট্রাফিক অফিসার (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আগামী তিন কর্মদিবসের মধ্যেই এ কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ দিকে, দুর্ঘটনাটির তদন্তে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকেও পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। তিনি জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদকে প্রধান করে গঠিত এই কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরের দিকে ঢাকা থেকে রংপুর যাওয়ার পথে ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনটি সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেলপথের উল্লাপাড়ায় দুর্ঘটনার শিকার হয়। আকস্মিক পাওয়ার কারে অগ্নিকাণ্ড ও বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় প্রায় ২০ জন যাত্রী আহত হয়। তবে, এখন পর্যন্ত এ দুর্ঘটনায় কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড