• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্ঘটনা কবলিত ট্রেনের উদ্ধার কাজ শুরু : ট্রেন চলাচল স্বাভাবিক

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৪ নভেম্বর ২০১৯, ২০:৪৬
ট্রেন দুর্ঘটনা
লাইনচ্যুত ট্রেনের বগি উদ্ধার কাজ চলছে (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্ঘটনা কবলিত রংপুর এক্সপ্রেস ট্রেনের উদ্ধার কাজ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন আসার পর এ উদ্ধার কাজ শুরু করা হয়। তবে ইঞ্জিনসহ লাইনচ্যুত নয়টি বগি উদ্ধার করতে কতক্ষণ সময় লাগবে কর্তৃপক্ষ তা জানাতে পারেনি। 

উদ্ধার কাজের দায়িত্বে থাকা রেলওয়ে অফিসার আবু ওসমান জানান, কিরো ক্রেন দিয়ে উদ্ধার কাজ শুরু হয়েছে। রাত সোয়া ৮টা পর্যন্ত একটি বগি উদ্ধার করা হয়েছে। তবে সবগুলো বগি উদ্ধার করতে কত সময় লাগবে তা বলা যাচ্ছে না। 

এ দিকে, দুর্ঘটনার কারণে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সকল ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তবে রাত সোয়া ৮টার দিকে একটি লাইন ক্লিয়ার করায় চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। দুর্ঘটনার কারণ হিসেবে লাইন ম্যানের সিগন্যাল ভুলের কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বললেও উল্লাপাড়া স্টেশন মাস্টার রফিকুল ইসলাম তা নাকচ করে দিয়েছেন। তার দাবি কম্পিউটারের মাধ্যমে সিগন্যাল নিয়ন্ত্রণ করা হয়। এতে ভুলের সম্ভাবনা নেই। 

প্রসঙ্গত, দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে রংপুরগামী রংপুর ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে পড়ে। এরপরই বৈদ্যুতিক শট সার্কিটের কারণে ইঞ্জিনে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে তিনটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে। দেড়ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করা হয়। তবে দুর্ঘটনায় গুরুতর হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেনের চালকসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষের পক্ষ থেকে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড