• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়ে কৃষি পণ্য মেলা, শিক্ষার্থীদের উৎসব

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৪ নভেম্বর ২০১৯, ১৮:৩০
কৃষি পণ্য মেলা
কৃষি পণ্য মেলা ( ছবি : দৈনিক অধিকার )

দেশীয় কৃষি পণ্যের সঙ্গে ছাত্র-ছাত্রীদের পরিচয় করিয়ে দিতে বিদ্যালয়ে ‘কৃষি পণ্য মেলা’ বসেছে। এতে বিভিন্ন ধরনের শাক-সবজি, ডাল-মশলা ও ফলমূল একসঙ্গে দেখে উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে দিনব্যাপী নিজস্ব ক্যাম্পাসে ব্যতিক্রমী এ আয়োজন করে লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ।

কৃষি পণ্য মেলার উদ্বোধন করেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল। পরে তিনি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আনোয়ার হোসেন, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, উপাধ্যক্ষ মো. হাবিবুর রহমান সবুজ, প্রতিষ্ঠানের গভর্নিং বডির সদস্য আবদুল করিমসহ আরও অনেকে।

মেলায় শতাধিক স্টলে বিভিন্ন ধরনের শাক-সবজি, ডাল-মশলা ও ফলমূল দেখা যায়। এর মধ্যে রয়েছে লাল শাক, পুঁই শাক, কলমি শাক, কুমড়া শাক, পুদিনা পাতা, থানকুনি পাতা, সজনে পাতা, লেটুস পাতাসহ প্রায় ২০ ধরনের শাক। ওলকচু, শালগম, লাউ, ফুলকপি ও বেগুনসহ প্রায় ৫০ ধরনের সবজি।

এছাড়া আদা, রসুন, পেঁয়াজ, দারুচিনি জয়ত্রি, লবঙ্গ, জাফরান, জায়ফল, হরতকি, মেথিসহ ৩০ ধরনের মসলা এবং আম, কাঁঠাল, নারিকেল, আঁখ, খেজুর, আমলকি, ডুমুর, ডালিমসহ প্রায় ৬০ ধরণের ফলমূল।

আয়োজকরা জানান, কৃষি পণ্যের সঙ্গে ছাত্র-ছাত্রীদের পরিচয় করিয়ে দেওয়াই আমাদের লক্ষ্য। আমরা চেষ্টা করছি, এ মেলায় দেশীয় সকল প্রকার শাক-সবজি, ফলমূল, ডাল ও মশলা জাতীয় কৃষি পণ্যের সমারোহ ঘটাতে। অ্যাকাডেমিক পড়ালেখার পাশাপাশি এমন বাস্তবমুখী শিক্ষা শিক্ষার্থীদের জন্য খুবই প্রয়োজন বলেও জানায় আয়োজকরা।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড