• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযান, ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

  চট্টগ্রাম প্রতিনিধি

১৪ নভেম্বর ২০১৯, ০৬:০৩
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। বুধবার (১৩ নভেম্বর) দিনব্যাপী পরিচালিত অভিযানে ৯টি প্রতিষ্ঠানকে ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক শা‌হিদা ফা‌তেমা চৌধুরী, সহকারী পরিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্ব দেন। 

অভিযানে নগরের ‘ফুড ম্যাক্স ’ নামের একটি বেকারি সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়। ওই বেকারিতে পাউরুটি, বিস্কুট, কেকসহ বিভিন্ন খাদ্যদ্রব্য তৈরি করা হতো। অগ্রিম মেয়াদের সিলসহ নানা পণ্যের পাশাপাশি ময়লা, নোংরা অস্বাস্থ্যকর খাবার তৈরির অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়া অভিযানে নকল চে‌রি ও মেয়াদোত্তীর্ণ গুঁড়া দুধ বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় বন্দর থানার বকুল স্টোরকে ৩ হাজার টাকা এবং একই অপরাধে আমন্ত্রণ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করে এসব খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

প‌ণ্যের মোড়কে উৎপাদন, মেয়াদ ইত্যা‌দি উল্লেখবিহীন পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ ও মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের অপরাধে ফুড বেকার্সকে আট হাজার টাকা ও শুক্কুর স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া পাঁচলাইশে মেয়াদোত্তীর্ণ দই, নকল চেরি ও অননুমোদিত কৃত্রিম রং খাবারের ব্যবহারের উদ্দেশ্যে বিক্রয়ের জন্য জব্বার স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মুরাদপুরে মেয়াদোত্তীর্ণের তারিখ, খুচরা মূল্য ইত্যাদি উল্লেখ না করায় মেটকো ডেইরি ফার্মকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মেহেদীবাগের ইলিয়াস স্টোরকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অননুমোদিত কৃত্রিম রং বিক্রয় ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য ২০ হাজার টাকা জরিমানা করা হয়। হালিশহর রোডের সেবা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ৫ হাজার টাকা, মেডিকেল হলকে একই অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, বন্দর, পাঁচলাইশ, চকবাজার ও ডবলমু‌রিং থানায় তদার‌কিমূলক অভিযান পরিচালনা করে বিভিন্ন অপরাধে নয়টি প্রতিষ্ঠানকে ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় মেয়াদোত্তীর্ণ, ভেজাল ওষুধ ও বিভিন্ন খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড