• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে বিএনপির কমিটিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৪ নভেম্বর ২০১৯, ০৪:৪৮
মকলেছুর রহমান বাবলু ও জাকারিয়া পিন্টু
মকলেছুর রহমান বাবলু ও জাকারিয়া পিন্টু (ছবি : দৈনিক অধিকার)

চার বছর পর ঈশ্বরদী উপজেলা বিএনপির নতুন কমিটি গঠন করার এক সপ্তাহ পার না হতেই উপজেলায় পাল্টা কমিটি দিয়েছেন স্থানীয় বিএনপির একাংশের নেতাকর্মীরা। সেই সঙ্গে পৌর বিএনপির নতুন কমিটি গঠন করা হয়েছে। এই দুই কমিটিতে স্থান পেয়েছেন শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামি। 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে গঠিত উপজেলা বিএনপির কমিটিকে চ্যালেঞ্জ করে এই দুই কমিটি গঠন করা হয়েছে বলে স্থানীয় বিএনপির একটি সূত্র জানায়। 

নতুন এ দুই কমিটির মধ্যে পৌর বিএনপির আহ্বায়ক করা হয়েছে সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান বাবলুকে এবং উপজেলা বিএনপির সদস্য সচিব করা হয়েছে পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুকে। তারা দু'জনই শেখ হাসিনার ট্রেনে গুলিবর্ষণ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি। তাদের মধ্যে বাবলু রাজশাহী কারাগারে এবং পিন্টু রায় ঘোষণার পর থেকে পলাতক। 

মকলেছুর রহমান বাবলুর স্ত্রী সেলিনা রহমান শিউলি বলেন, আমার স্বামীর কিংবা আমার কোনো অনুমতি না নিয়েই তার নাম পৌর বিএনপির আহ্বায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে। কারাগার থেকে তিনি অনুমতি ছাড়া কমিটিতে তার নাম ব্যবহার করার প্রতিবাদ জানিয়েছেন। 

জাকারিয়া পিন্টু পলাতক থাকায় তার সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে তার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, এই কমিটি তার ইচ্ছে ও নির্দেশেই গঠন করা হয়েছে। 

গত ৭ নভেম্বর সন্ধ্যায় ঈশ্বরদীর ললিতকলা একাডেমি মিলনায়তনে উপজেলা ও পৌর বিএনপির (একাংশ) যৌথ উদ্যোগে আয়োজিত 'জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ অনুষ্ঠান শেষে বিএনপির এ দুই কমিটি গঠন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব এবং আনুষ্ঠানিকভাবে নতুন কমিটির আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিবের নাম ঘোষণা করেন উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি বেলাল দেওয়ান। 

উপজেলা বিএনপির আহ্বায়ক আহসান হাবিব, যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম ও সদস্য সচিব জাকারিয়া পিন্টু এবং পৌর বিএনপির নতুন কমিটির আহ্বায়ক মকলেছুর রহমান বাবলু, যুগ্ম আহ্বায়ক এস এম ফজলুর রহমান ও সদস্য সচিব বিষ্টু সরকারের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানের একপর্যায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবকে ঈশ্বরদীতে অবাঞ্ছিত ঘোষণা করে স্লোগান দেন উপস্থিত নেতাকর্মীরা। 

এর আগে গত ১ নভেম্বর ঈশ্বরদীর সাহাপুর আবুল কাশেম উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির আরেক অংশের উদ্যোগে আয়োজিত সভা শেষে সাবেক এমপি আব্দুল বারী সরদারকে আহ্বায়ক ও প্রভাষক আজমল হোসেন সুজনকে সদস্য সচিব করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটির যুগ্ম আহ্বায়ক হিসেবে জিয়াউল হক সন্টু, হাসিবুর রহমান হাক্কে মণ্ডল, জহুরুল ইসলাম ও আব্দুস সামাদ সুলভ মালিথার নাম রয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হাবিবুর রহমান হাবিবসহ জেলার অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপির এই পাল্টাপাল্টি কমিটি গঠন ও দলীয় কোন্দল সম্পর্কে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম ফজলুর রহমান বলেন, হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে গঠিত বিএনপির কমিটিকে আমরা মানি না, তার কমিটিকে চ্যালেঞ্জ করেই এ নতুন কমিটি গঠন করা হয়েছে। 

উপজেলা বিএনপির সাবেক সভাপতি সামসুদ্দিন আহমেদ মালিথা বলেন, ২০১৫ সালের জুলাই মাসের পর ঈশ্বরদী উপজেলা বিএনপির কোনো সম্মেলন হয়নি। নতুন কমিটি নিয়ে পাল্টাপাল্টি অবস্থানে নেতাকর্মীরা যেভাবে কাদা ছোঁড়াছুঁড়ি করছেন তা দলের জন্য ক্ষতিকর। 

এ বিষয়ে হাবিবুর রহমান হাবিব বলেন, যারা সংগঠনবিরোধী কাজ করবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে উপজেলা বিএনপি এবং ২০১৬ সালে ঈশ্বরদী পৌর বিএনপির সর্বশেষ সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। 

ওডি/ এফইউ


 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড