• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়লেন সোনারগাঁয়ের হাসপাতাল মালিকরা

  সোনারগাঁও প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১২ নভেম্বর ২০১৯, ২২:৪২
সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি : দৈনিক অধিকার)

নিজেদের অনিয়ম ঢাকতে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগ এনে তাদের ওপর ক্ষোভ ঝেড়েছেন হাসপাতাল মালিকরা।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সম্প্রতি বিভিন্ন বেসরকারি হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনা নিয়ে বেসরকারি হাসপাতাল মালিক সমিতি উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার সঙ্গে মঙ্গলবার (১২ নভেম্বর) মতবিনিময় সভা করেন।

সোনারগাঁ সেবা জেনারেলের হাসপাতালের মালিক নুরে আলম তার বক্তব্যে বলেন, আমাদের হাসপাতালে অভিজ্ঞ ডাক্তার রয়েছে। কোনো রোগী সংকটাপন্ন হলে ডাক্তার অন্য হাসপাতালে রিলিজ করে দেন। পরে রোগী রাস্তায় গিয়ে বা অন্য হাসপাতালে গিয়ে মারা গেলে তো হাসপাতাল কর্তৃপক্ষ বা ডাক্তার দায়ী নয়। তারপরও বিষয়টি নিয়ে তদন্ত কমিটি হয়। অথচ সাংবাদিকরা বিষয়টি তদন্ত না করেই রোগীর স্বজনদের বক্তব্য নিয়ে ঢালাওভাবে মিথ্যা সংবাদ পরিবেশন করে ওই ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের দীর্ঘ দিনের সুনাম নষ্ট করছেন। এতে সাংবাদিকরা সাধারণ মানুষের আস্থা হারাচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্ত্রী ও প্রসূতি বিভাগের চিকিৎসক খন্দকার রোকসানা মমতাজ সুমনা বলেন, একজন রোগীকে সুস্থ করে তোলার জন্য যথাসাধ্য চেষ্টা করে যান। কোনো অবস্থায় একটি রোগী মারা গেলে রোগীর স্বজনরা হট্টগোল শুরু করে হাসপাতাল ভাঙচুর করে। এ সময় সাংবাদিকরা কোনো তদন্ত না করেই একজন ডাক্তারের বিরুদ্ধে ঢালাওভাবে লিখে যাচ্ছেন। এতে ওই ডাক্তারের র্দীঘ দিনের সুনাম নষ্ট হয়ে যায়। তাই আমরাও এখন থেকে কোনো রোগীকে ঝুঁকি নিয়ে চিকিৎসা না করে বিভিন্ন হাসপাতালে রিলিজ দিয়ে দেব।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকতা হালিমা সুলতানা হক বলেন, আমার হাসপাতালে ভালো স্বাস্থ্যসেবা দেওয়ার কারণে এখানে আগের চেয়ে বেশি রোগী আসছে। ফলে আপনাদের বেসরকারি হাসপাতালে রোগী কমে যাওয়ার কারণে প্রতিযোগিতামূলকভাবে অপারেশন করায় এ দুর্ঘটনা ঘটছে। আমি মনে করি সরকারি হাসপাতালের সেবা যতই ভালো হোক আপনাদের বেসরকারি হাসপাতালে মানুষের চাহিদা থাকবেই। তাই আপনাদের কাছে অনুরোধ আপনারা একটা রোগীকে সুন্দরভাবে সর্বাত্মকভাবে ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা দেওয়ার চেষ্টা করবেন। একটা ডাক্তার যখন রোগীকে আন্তরিকভাবে সেবা দিচ্ছে এটা রোগীর স্বজনরা বুঝতে পারে তাহলে রোগী মারা গেলে কেউ কোনো অভিযোগ তুলবে না, ভাঙচুরের আশঙ্কাও থাকবে না। আর সাংবাদিকরা সমাজের বিবেক, তাদের একটা রিপোর্ট তাদের দায়বদ্ধতা থেকেই লিখতে হয়। তাই তাদের কোনোভাবেই খাটো করে দেখার সুযোগ নেই।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড