• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে ভুয়া সনদে বাল্যবিয়ে, জামাই-শ্বশুরের কারাদণ্ড

  ফরিদপুর প্রতিনিধি

১২ নভেম্বর ২০১৯, ১৯:৫৩
বাল্যবিয়ে
প্রতীকী ছবি

ফরিদপুরের সদরপুর উপজেলায় ভুয়া সনদে বাল্যবিয়ের আয়োজনের দায়ে কনের বাবা ও বরকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার আকোটেরচর ইউনিয়নের শোনপচা গ্রামের বর সুজন শেখ (৩৫) এবং চরবিষ্ণুপুর ইউনিয়নের চর চাঁদপুর কাজী ডাঙ্গী গ্রামের মেয়ের বাবা মিজান কাজী (৩৭)।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে সদরপুর উপজেলার চরবিষ্ণুপুর ইউনিয়নের চরচাঁদপুর কাজী ডাঙ্গী গ্রামে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার।

আদালত সূত্রে জানা যায়, মিজান কাজী দশম শ্রেণির শিক্ষার্থী তার ১৫ বয়সী মেয়ের বয়স গোপন করে ফরিদপুর পৌরসভা থেকে বয়স বাড়িয়ে জন্ম সনদ তৈরি করেন। ১৫ দিন আগে গোপনে ফরিদপুর শহরে নিয়ে এ বাল্যবিবাহ সম্পন্ন করেন দুই পরিবারের সদস্যরা।

এরপর মঙ্গলবার কনেকে তুলে নেওয়ার জন্য বরযাত্রী নিয়ে কনের বাড়িতে আসে বরপক্ষ। এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত কনের বাড়িতে গিয়ে কনের বাবা ও বরকে আটক করেন। পরে ওই বাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের কারাদণ্ড দিয়ে জেলা কারাগারে পাঠিয়ে দেন।

সত্যতা নিশ্চিত করে নির্বাহী হাকিম পূরবী গোলদার বলেন, ২০১৭ সালের বাল্যবিবাহ নিরোধ আইন-৭ এর ১ ধারায় বরকে ও কনের বাবাকে একই আইনের ৮ ধারায় এ কারাদণ্ড দেওয়া হয়।

এর আগে গত রবিবার একই অভিযোগে সদরপুর সদর ইউনিয়নে মেয়ের বাবা ও বরকে ছয় মাস করে কারাদণ্ড দেন ওই একই আদালত।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড