• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাতি দিয়ে চাঁদাবাজি, ক্ষোভ ব্যবসায়ীদের

  পাবনা প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ২১:২৯
হাতি দিয়ে চাঁদাবাজি
হাতি দিয়ে চাঁদাবাজি ( ছবি : দৈনিক অধিকার )

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বিভিন্ন হাট বাজারে হাতি দিয়ে চাঁদাবাজি চলছে বলে অভিযোগ উঠেছে। এ চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছে পথচারী ও সাধারণ ব্যবসায়ীরা।

সোমবার (১১ নভেম্বর) ভাঙ্গুড়া পৌরসভার কয়েকটি এলাকায় দেখা যায় হাতির পিঠে বসা ১৮-১৯ বছর বয়সী এক যুবক। রাস্তার পাশে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে হাতি সুঁড় উঁচু করে জানাচ্ছে সালাম। একই সঙ্গে হাতি দিয়ে গাড়ি থামিয়ে নেওয়া হচ্ছে টাকা। টাকা না দেওয়া পর্যন্ত দোকান থেকে সরে না, আবার পথও ছাড়ে না। হাতি দিয়ে এমন চাঁদাবাজিতে অতিষ্ঠ এলাকার মানুষ।

শরৎনগর বাজারের ব্যবসায়ী রায়হান আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, মাঝে মাঝেই হাতি নিয়ে এসে চাঁদা আদায় করা হয়। বিষয়টি দেখার কেউ নেই।

হাতির পরিচালনাকারী (মাহুত) বলেন, হাতি নিয়ে বিভিন্ন এলাকা থেকে খাবারের জন্য কিছু টাকা নেওয়া হয়। তবে টাকা নেওয়ার সময় কাউকে জোর করা হয় না। লোকজন স্বেচ্ছায় যা দেয়, তাই নেওয়া হয়।

এ ব্যাপারে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান বলেন, এভাবে বন্য পশু দিয়ে টাকা আদায়ের কোনো নিয়ম নেই। তদন্ত করে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড