• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্রাহকের টাকা ফেরত দিতে পল্লী বিদ্যুৎকে দুদকের নির্দেশ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ২০:২২
দুদক টিম
দুদক টিম (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নামে গ্রাহকদের কাছ থেকে ছয় হাজার টাকা করে আদায়ের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এভাবে ৩৫ জন গ্রাহকের কাছ থেকে ২ লাখ ১০ হাজার টাকা আদায় করে পল্লী বিদ্যুৎ। 

সোমবার (১১ নভেম্বর) লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা এলাকায় অভিযানে গিয়ে দুদক অভিযোগের সত্যতা পায়। চট্টগ্রামের ঠিকাদার স্বপন বড়ুয়ার স্থানীয় সমন্বয়কারী পরিচয়দানকারী খালেদ মাহমুদ গ্রাহকদের কাছ থেকে এ টাকা আদায় করেন। 

দুদক সূত্র জানায়, সদর উপজেলার চররুহিতা এলাকায় সম্প্রতি পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নামে ৩৫ জন গ্রাহকের কাছ থেকে ৬ হাজার টাকা করে আদায় করার অভিযোগ আসে। এ নিয়ে দুদক পল্লী বিদ্যুতের কর্মীদের নিয়ে সরেজমিনে গিয়ে মিটার প্রত্যাশী ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা পায়। পরে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীরকে বিষয়টি অবগত করে গ্রাহকদের টাকা ফেরত দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়। 

এ ব্যাপারে দুদকের নোয়াখালী আঞ্চলিক সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বলেন, বিদ্যুতের মিটার সরবরাহের জন্য টাকা আদায়ের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ঘটনাস্থলে ঠিকাদার ও লোকজনকে পাওয়া যায়নি। বিষয়টি লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএমকে অবগত করে গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার জন্য বলা হয়। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড