• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবারে নয়, সালাহ উদ্দিনের ঠাঁই মিলল পরপারে

  নোয়াখালী প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ২০:১৪
অর্ধাহারে-অনাহারে মৃত্যুবরণ করা সালাহ উদ্দিন
অর্ধাহারে-অনাহারে মৃত্যুবরণ করা সালাহ উদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

মানসিক সমস্যার কারণে অকথ্য গালাগালির জন্য ছেলে-মেয়েরা ১০ বছর আগে বাড়ি থেকে বের করে দেয় মো. সালাহ উদ্দিনকে (৪৫)। এরপর বার বার ফিরে গেলেও এক ছেলে আর এক মেয়ের সুখের সংসারে আর ঠাঁই মেলেনি তার।

বিগত ১০ বছর ধরে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের থানার হাট-বাজারই ছিল তার আশ্রয়স্থল। কখনো রাস্তার পাশে, কখনো বা কারও দোকানের সামনে কিংবা সরকারি শেডে রাত যাপন করেছেন তিনি।

সালাহ উদ্দিনের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরদ্দিন ইউনিয়নের বটতলি এলাকায়। তিনি ওই গ্রামের মৃত শফি আলম মিয়ার ছেলে। বিগত ১০ বছর ধরেই অবস্থান সুবর্ণচরের থানার হাটে। কখনো কারও কাজ করে বা কারও কাছ থেকে চেয়ে সামান্য কিছু পেলেই তা দিয়েই তার দিন অতিবাহিত হতো।

বিগত এক বছর ধরে খুব বেশি অসুস্থ হয়ে পড়েন। কখনো অর্ধাহারে আবার কখনো অনাহারে কাটাতে হয়েছে সালাহ উদ্দিনকে। এ অবস্থা গত ১ নভেম্বর থানার হাট এলাকার কিছু লোক তাকে নিয়ে তার ছেলের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তার ছেলে তাকে গ্রহণ করতে অস্বীকার করে। লোকজন তাকে জোর করে ছেলের বাড়িতে রেখে আসলেও লোকজন চলে আসার পর পুনরায় একটি রিকশায় করে রেখে যায় নোয়াখালীর কবির হাট উপজেলার নবগ্রাম বাজারে।

অবশেষে অনাহারে ও বিনা চিকিৎসায় সোমবার (১১ নভেম্বর ) সকালে নবগ্রাম বাজারে তিনি নিষ্ঠুর পৃথিবী ছেড়ে পরপারে পাড়ি জমান। পরিবারে খবর দিয়ে কোনো সাড়া না পাওয়ায় তার দাফন কাফনের ব্যবস্থা করে সূবর্ণচর উপজেলার চরবৈশাখী গ্রামের রাজ্জাকিয়া জামে মসজিদের লোকজন। সাংবাদিক ইউনুছ শিকদারের সহযোগিতায় মসজিদের লোকজন বিকালে মসজিদের পাশেই তার জানাজার ব্যবস্থা করেন।

এ ব্যাপারে সাংবাদিক ইউনুছ শিকদার জানান, প্রায় ১০ বছর ধরে সালাহ উদ্দিন থানার হাটে ছিলেন। কখনো অর্ধাহারে আবার কখনো অনাহারে তার জীবন অতিবাহিত হচ্ছিল। গত কয়েকদিন তার মানবেতর দিন যাপন করা দেখে আমরা তাকে তার পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করি। কিন্তু তার পরিবার তাকে গ্রহণ না করায় এবং তাকে মৃত্যুর পর দাফনের ব্যবস্থা না করায় আমরা সামাজিকভাবে তার দাফন কাফনের ব্যবস্থা করি।

উল্লেখ্য, তার স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র সংসার যাপন করছে বলে খবর নিয়ে জানা গেছে। তার মেয়ের সঠিক খবর জানা যায়নি। অনেকে বলেছেন তার বিয়ের পর তার আর তেমন খোঁজ পাওয়া যায়নি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড