• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদিন ধরে অন্ধকারে তেরখাদা, স্বাভাবিক হয়নি সড়ক যোগাযোগ

  খুলনা প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ১৯:৩৬
ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে যায়
ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে যায় (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে যাওয়ার প্রায় দুই দিন পার হলেও স্বাভাবিক হয়নি খুলনার তেরখাদা উপজেলার বিদ্যুৎ সংযোগ ও সড়ক যোগাযোগ ব্যবস্থা। এ অবস্থায় দুর্ভোগ পোহাচ্ছেন উপজেলার ছয়টি ইউনিয়নের দেড় লাখ মানুষ।

ইতোমধ্যেই নষ্ট হয়ে গেছে বাসা-বাড়ি ও বিভিন্ন দোকানে রাখা হাজার হাজার ফ্রিজের খাদ্যদ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্য। সেই সঙ্গে নষ্ট হয়ে গেছে ভ্যাকসিন ও সাপোজিটর। এ অবস্থায় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে তেরখাদা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষ্ণুপদ পাল জানান, গত শনিবার রাতের ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে যায়। ঘটনার পরই স্থানীয় বিদ্যুৎ বিভাগের কর্মীরা মেরামতের কাজ শুরু করেন। তাদের পক্ষে পুনঃসংযোগ স্থাপন করা সম্ভব হয়নি। মঙ্গলবার (১২ নভেম্বর) নাগাদ বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছে।

এ দিকে তেরখাদার পাতলা গ্রামের ফিরোজ জানান, ছেলে হাসপাতালে ভর্তি এ জন্য খুলনায় আসতে হচ্ছে। কিন্তু ঘূর্ণিঝড়ের কারণে রাস্তায় অনেক বাধাবিঘ্ন থাকায় স্বাভাবিকভাবে যান চলাচল ব্যাহত হচ্ছে। ফলে হাসপাতালে আসতে অনেক ঝামেলা পোহাতে হয়েছে।

সড়কে যানবাহন বন্ধ থাকার কথা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সড়ক স্বাভাবিক করতে কাজ করা হচ্ছে। ইতোমধ্যেই হালকা যানবাহন চলাচল করছে। রাতের মধ্যে ভারী যানচলাচল শুরু হবে।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অধিকারকে জানান, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে গাছ পড়ে কিছু জায়গায় রাস্তা বন্ধ ছিল। কিন্তু সোমবার থেকে স্বাভাবিক হয়ে গেছে। শীঘ্রই খুলনা থেকে তেরখাদা সড়কও স্বাভাবিক হয়ে যাবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড