• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসজিদে নামাজরত মুয়াজ্জিনকে কুপিয়ে জখম 

  কুষ্টিয়া প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ১৯:৩৫
মুয়াজ্জিন এমদাদুল ইসলাম
আহত মুয়াজ্জিন এমদাদুল ইসলাম ( ছবি : দৈনিক অধিকার )

কুষ্টিয়ার খোকসা উপজেলায় হিজলাবট গ্রামে মসজিদের এক মুয়াজ্জিনকে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বত্তরা। রবিবার (১০ নভেম্বর) ভোররাতে উপজেলার হিজলাবট জামে মসজিদের ভেতরে এই হামলার ঘটনা ঘটে। 

আহত মুয়াজ্জিন এমদাদুল ইসলাম (৬২) হিজলাবট জামে মসজিদে দীর্ঘ ৪৫ বছর ধরে বিনা পারিশ্রমিকে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে আসছেন। তিনি হিজলাবট গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে।  

হাসপাতালে চিকিৎসাধীন মুয়াজ্জিন এমদাদুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, ‘প্রতিদিনের ন্যায় রবিবার রাতে ফজরের আজান দেওয়ার উদ্দেশ্যে বাসা থেকে মসজিদে আসি। ফজরের আজানের সময় না হওয়ায় তাহাজ্জুতের নামাজ আদায় করছিলাম। নামাজরত অবস্থায় পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে মারাত্মক আঘাত করলে মসজিদের মেঝেতে লুটিয়ে পড়ি।’

তিনি আরও জানান, এ সময় চিৎকার করলে কালো জ্যাকেট পরিহত এক ব্যক্তি মসজিদ থেকে বের হয়ে যায়। ওই ব্যক্তি যাওয়ার সময় তার ব্যবহৃত জুতা রেখে যান যা পরবর্তীতে থানা পুলিশ আলামত হিসেবে জব্দ করে। মুয়াজ্জিনের চিৎকারে মসজিদের পাশের মহল্লার বাসিন্দারা এসে তাকে উদ্ধার করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান সোহেল দৈনিক অধিকারকে জানান, মারাত্মক আহত অবস্থায় এমদাদুল ইসলাম নামে ওই মুয়াজ্জিনকে সোমবার ভোররাতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। বিশেষ করে ডান হাতের একটি ক্ষতে ১৭টির মতো সেলাই দেওয়া হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন এই চিকিৎসক। 

আহত মুয়াজ্জিনের ভাই নজরুল ইসলাম জানান, ভাইয়ের কোনো শত্রু নেই। তাকে আঘাতের কারণ কী বুঝতে পারছি না। 

খোকসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম মেহেদী মাসুদ দৈনিক অধিকারকে জানান, এই ঘটনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হামলার রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। এই হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড