• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুলবুলের আঘাতে বরিশালে নারী নিহত, ৩ সহস্রাধিক বাড়ি বিধ্বস্ত

  বরিশাল প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ১৫:৫১
বুলবুলে বিধ্বস্ত বসত বাড়ি
বুলবুলে বিধ্বস্ত বসতবাড়ি (ছবি : দৈনিক অধিকার)

বরিশালে ‘বুলবুলের’ আঘাতে এক নারী নিহত হয়েছেন। এছাড়া জেলার ৩ হাজার ৫০টি কাঁচা বাড়ি বিধ্বস্ত, ১ লাখ হেক্টর জমির আমন ধান, ৬ হাজার হেক্টর রবিশস্য, ১ লাখ গাছপালা, ১২০ কিলোমিটার কাঁচা সড়ক এবং ২২ কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘূর্ণিঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্নের প্রায় ৩০ ঘণ্টা পর সোমবার (১১ নভেম্বর) দুপুর ১২টা থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

এ দিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক বৃষ্টিপাতে নগরীর দুই-তৃতীয়াংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। মানুষের বসতবাড়িতে পানি ঢুকে পড়ায় এবং একটানা ৩০ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় মহাদুর্ভোগে পড়তে হয় নগরবাসীকে। সোমবার দুপুরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হওয়ার পর সচল হয় ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক।

এর আগে রবিবার (১০ নভেম্বর) দুপুরে বরিশালের ওপর দিয়ে প্রবল বেগে বয়ে যায় ঘূর্ণিঝড় বুলবুল। এ সময় জেলার উজিরপুর পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের মাদারশী এলাকায় ঘরের ওপর গাছ চাপা পড়ে আশালতা মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা মারা যান। নিহত আশালতা মজুমদার ওই এলাকার দীজেন্দ্র নাথ মজুমদারের স্ত্রী। উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসনের ক্ষয়ক্ষতির তালিকা অনুযায়ী, ঝড়ে জেলায় ৫০টি প্রাথমিক ও ২০টি মাধ্যমিক বিদ্যালয়ের অবকাঠামো বিধ্বস্ত হয়েছে। ৪৩৫টি ঘের ও পুকুর ডুবে মাছ ভেসে গেছে।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, তিন দিন বন্ধ থাকার পর সোমবার সকাল ১০টার থেকে বরিশালের সঙ্গে সারাদেশে সকল ধরনের নৌ-যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্তদের পূর্ণাঙ্গ তালিকা করে দ্রুত সময়ের মধ্যে তাদের উপযুক্ত সহায়তা দেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড