• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নর্থ বেঙ্গল মিলে চেইনে পেঁচিয়ে শ্রমিকের মৃত্যু

  নাটোর প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ১১:০৯
নিহত ব্যক্তি
নিহত ব্যক্তি (ছবি : দৈনিক অধিকার)

নাটোরের লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে নিরঞ্জন সাহা নিরু (৫৬) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনার পর মিলের আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ রয়েছে।

রবিবার (১০ নভেম্বর) রাত আনুমানিক ১২টায় এ ঘটনা ঘটে। নিহত সিরু উপজেলার গোপালপুর পৌরসভা এলাকার মধুবাড়ী মহল্লার স্বর্গীয় বদ্যনাথ সাহার ছেলে।

জানা যায়, রবিবার দিবাগত সোমবার রাত আনুমানিক ১২টা ১৫ মিনিটের দিকে যান্ত্রিক ত্রুটির কারণে লালপুরের গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিমিটেডের আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ হয়ে যায়। পরে মিলে ভেকাচ ক্যারিয়ারে ভেকাচ জমা হয়ে যায়।

এ সময় সেখানে কর্মরত নিরঞ্জন সাহা জমা ভেকাচ খালি করতে যায়। হঠাৎ করে ভেকাচ ক্যারিয়ার চেইন চালু হয়ে যায়। পরে ভেকাচ ক্যারিয়ার চেইনে তিনি জড়িয়ে পিষ্ট হয়ে চেইনেই জড়িয়ে থাকেন। এ অবস্থায় কর্মরত অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে স্থানীয় বেসরকারি একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নিরঞ্জন সাহাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরে মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবুদল কাদের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিরঞ্জন সাহার বাড়িতে যায়।

নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম প্রশাসন (এডিএম) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিরঞ্জন কুমার সাহা নিরুর মৃত্যু একটি দুর্ঘটনা। তার মৃত্যুতে মিলের সকল কর্মকর্তা, শ্রমিক, কর্মচারী সকলেই শোকাহত। শোকাহত পরিবেশের কারণে চার ঘণ্টা মিলে আখ মাড়াই বন্ধ ছিল। সকাল থেকে আবার মিলে মাড়াই শুরু হয়েছে বলে জানান।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড