• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেঘনা নদীতে ভেসে গেল ৩৭৫ ভেড়া

  সারাদেশ ডেস্ক

১১ নভেম্বর ২০১৯, ০৩:৩৩
নদী
লক্ষ্মীপুরে নদীতে ভেসে গেল ৩৭৫ ভেড়া (ছবি : ফাইল ফটো) 

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়নে মেঘনা নদীর জোয়ারের পানিতে ডুবে ৩৭৫টি ভেড়া মারা গেছে।

রবিবার (১০ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে চর ইউনিয়নের মেঘনা নদীবেষ্টিত (দ্বীপ) এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভেড়া ব্যবসায়ীরা।

জানা গেছে, প্রায় ৬ বছর আগে কয়েকজন যুবক চর আবদুল্লাহ ইউনিয়নের নতুন চর এলাকায় ভেড়ার খামার গড়ে তোলেন।

তারা হলেন- রামগতি পৌরসভার বাসিন্দা আবুল কাশেম, আবুল কালাম, জসিম, নিজাম, হাসান, জামাল, নুরনবী, দিদার ও মঞ্জু। লক্ষ্মীপুরের বিভিন্ন বাজারসহ আশেপাশের এলাকাগুলোতে ভেড়া বিক্রি করে আসছেন তারা।

রবিবার ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃষ্টি ও নদীর পানি বৃদ্ধি পেয়ে তাদের খামারের ৩৭৫টি ভেড়া ভেসে যায়। সাঁতার কাটতে পারে না, বিধায় সবগুলো ভেড়া মারা যায়। প্রতিটি ভেড়ার মূল্য ছিল ৯ হাজার থেকে ১২ হাজার টাকা পর্যন্ত।

খামারী আবুল কাশেম বলেন, আমাদের ৩৮১টি ভেড়ার মধ্যে ৩৭৫টি পানিতে ডুবে মারা গেছে। এতে ৪০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। আমাদের বিরাট সর্বনাশ হয়ে গেছে।

চর আবদুল্লাহ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন মঞ্জুর জানান, মেঘনা নদীর জোয়ারের পানিতে ডুবে ভেড়া মারা যাওয়ার ঘটনা শুনেছি। কিন্তু কতটি ভেড়া মারা গেছে তা জানা যায়নি।

এ বিষয়ে রামগতি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মোমিন বলেন, আমাকে এ ঘটনাটি সম্পর্কে কেউ জানায়নি। তবে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে এ ব্যাপারে খোঁজ নেওয়ার জন্য বলা হয়েছে বলেও জানান তিনি।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড