• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ময়মনসিংহে মহিষকে ধরতে পুলিশ ও ফায়ার সার্ভিস!

  ময়মনসিংহ প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ২২:০৮
মহিষ
মহিষ (ছবি : প্রতীকী)

বাজারে জবাই করতে নিয়ে আসা মহিষের আক্রমণে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় সানোয়ার হোসেন (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। একই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

নিহত সানোয়ার হোসেন ফুলবাড়িয়া উপজেলার জোড়বাড়ীয়া উত্তর পাড়া গ্রামের মৃত শামসুল হকের ছেলে।

রবিবার (১০ নভেম্বর) বিকালে উপজেলা সদরের পৌর হাটে মহিষের আক্রমণে এ দুর্ঘটনা ঘটে। এ সময় গুরুতর আহত হওয়া মো. জুলহাস হোসেন (৪০), মো. মুকুল মিয়াসহ (৩৫) অজ্ঞাত (৪০) আরও একজনকে উদ্ধার করে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ফুলবাড়িয়া উপজেলার পৌরসভার নদীর পাড় এলাকার কসাই শফিক ও চানু ওই মহিষটি ক্রয় করে পৌরসভার মাংস বাজারে জবাই করার জন্য নিয়ে আসে। এরপর রবিবার দুপুরের দিকে ফুলবাড়িয়া বাজারের গরুর হাটে বিশাল আকৃতির কালো রঙের ওই মহিষটি দেখানোর জন্য নিয়ে আসা হয়। কিন্তু বিকাল সাড়ে ৪টার দিকে মহিষটি দড়ি ছিঁড়ে এলোমেলোভাবে ছোটাছুটি শুরু করে এবং মানুষের ওপর আক্রমণ চালায়। এ সময় মহিষের আক্রমণে হাটে আসা সানোয়ার হোসেন, মো. জুলহাস হোসেন, মো. মুকুল মিয়াসহ অজ্ঞাত আরও এক ব্যক্তি গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ফুলবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় গুরুতর আহত সানোয়ার হোসেনের অবস্থার অবনতি হলে সন্ধ্যা ৭টার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষার পর মৃত ঘোষণা করেন।

এ দিকে, রবিবার রাত ৮টার দিকে উন্মুক্তভাবে ঘাতক ওই মহিষটিকে পৌরসভার পশ্চিম বাজারে অবস্থান করতে দেখা গেছে। পাশাপাশি এ দুর্ঘটনার পরপরই কালো রঙের ওই মহিষের আক্রমণের ভয়ে বাজারের দোকানগুলো বন্ধ করে দিয়েছেন দোকানিরা। ফলে বাজারে আসা মানুষের পাশাপাশি স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে কালো রঙের এই মহিষের আতঙ্ক।

তবুও হাজার হাজার উৎসুক জনতা মহিষটিকে দেখতে ভিড় করছেন ওই এলাকায়। উপচে পড়া মানুষের এই ভিড়ের মধ্যে মহিষটিকে ধরার জন্য পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল কাজ করতেও হিমশিম খাচ্ছে। এ দিকে, কিছুক্ষণ পরপর মহিষটি ও তার অবস্থান পরিবর্তন করছে।

এ ব্যাপারে ফুলবাড়িয়া উপজেলা পৌর সদরের হাটের ইজারাদার ও ওয়ার্ড কাউন্সিল ছফর আলী বুলু জানান, ‘কসাই এই মহিষটি বাজারে নিয়ে আসলে দড়ি ছিঁড়ে এলোমেলোভাবে ওই মহিষটি ছোটাছুটি শুরু করে। এতে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হলে ওই মহিষের অতর্কিত আক্রমণে হতাহতের এ ঘটনা ঘটে।’

ঘটনার সত্যতা স্বীকার করে ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার দৈনিক অধিকারকে জানান, ‘কালো রঙের ওই মহিষটিকে ধরতে ফায়ার সার্ভিস ও পুলিশের একটি দল মাঠে কাজ করছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড