• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের সম্মেলন, ঠাকুরগাঁওয়ে তারিখ ঘোষণা

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ১৮:৩৪
আ. লীগ
আ. লীগ (ছবি : ফাইল ফটো)

সারাদেশে চলছে ক্ষমতাসীন আওয়ামী লীগের কাউন্সিল। ওয়ার্ড থেকে ইউনিয়ন, ইউনিয়ন থেকে উপজেলা এবং উপজেলার পর জেলাগুলোতেও অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের সম্মেলন। টানা তৃতীয়বার ক্ষমতায় আসা এই দলটি এবার কোমর বেধে নেমেছে দলকে ঢেলে সাজাতে। 

আওয়ামী লীগের দুর্গ হিসেবে খ্যাত ঠাকুরগাঁও জেলায় আ. লীগের জেলা সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষণা করা হয়েছে উপজেলা ও পৌরসভার তারিখও। যদিও ইতোমধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলা ও রাণীশংকৈল পৌর আ. লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ মো. দবিরুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, আগামী ২৮ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের দিন ধার্য করা হয়েছে। শনিবার (৯ নভেম্বর) এ উপলক্ষে বর্ধিত সভাও করেছে জেলা আওয়ামী লীগ। সভায় জেলার পাশাপাশি উপজেলা ও পৌরসভা গুলোতেও সম্মেলনের প্রস্তুতি নিতে দলীয় নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করা হয়েছে। 

দলীয় সূত্রে আরও জানা যায়, জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ২৫ নভেম্বর, রাণীশংকৈল উপজেলায় ২৬ নভেম্বর, হরিপুর উপজেলায় ২৩ নভেম্বর এবং ঠাকুরগাঁও পৌরসভায় ২০ নভেম্বর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্ভাব্য প্রার্থীরা এরই মধ্যে সম্মেলনকে ঘিরে দৌড় ঝাপ শুরু করেছেন ভোটারদের দ্বারে দ্বারে। দুর্দিনে পাশে থাকার আশ্বাসে চাইছেন শীর্ষ পদের জন্য সমর্থন। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায় জানান, উৎসবমুখর পরিবেশে বালিয়াডাঙ্গী উপজেলার বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। দলের গঠনতন্ত্র অনুযায়ী ভোটের মাধ্যমে ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। কাউন্সিলকে ঘিরে নতুন নেতৃত্বে সুযোগ পাওয়ার ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা গেছে মূল দল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে। 

এ দিকে, রাণীশংকৈল পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে জাহাঙ্গীর আলম পুনরায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রফিউল ইসলাম। গতকাল শনিবার রাণীশংকৈল পাবলিক লাইব্রেরী মাঠে এ সম্মেলনে ৯টি ওয়ার্ড ও পৌর আ. লীগের কাউন্সিলরা এতে ভোটাধিকার প্রয়োগ করে নেতৃত্ব নির্বাচনে। 

২০১৪ সালের ১৬ অক্টোবর ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে গোপন ব্যালটের মাধ্যমে কাউন্সিলদের ভোটে ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ মো. দবিরুল ইসলাম জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সাদেক কুরাইশি সাধারণ সম্পাদক নির্বাচিত হন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড