• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

  বেনাপোল প্রতিনিধি, যশোর

১০ নভেম্বর ২০১৯, ১৭:৪৪
স্থলবন্দর
বেনাপোল স্থলবন্দরের প্রবেশ পথ (ছবি : ফাইল ফটো)

দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে এই দুই স্থলবন্দরে সকল প্রকার আমদানি-রপ্তানি একদিনের জন্য বন্ধ রয়েছে। তবে, এই পথে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

রবিবার (১০ নভেম্বর) সকাল থেকে দিনভর খুলনা এই পথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে জানিয়েছে স্থলবন্দর কর্তৃপক্ষ।

বেনাপোল চেকপোস্টের কাস্টমসের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা নাসিদুল হক দৈনিক অধিকারকে জানান, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সরকারি ছুটি থাকায় বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। এ সময় আগামীকাল সোমবার (১১ নভেম্বর) সকাল থেকে পুনরায় এই পথে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে বলেও উল্লেখ করেন তিনি।

এ দিকে, আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় দুই দেশের বন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্প কারখানার কাঁচামাল, গার্মেন্টস সামগ্রী ও পচনশীল জাতীয় খাদ্যদ্রব্য রয়েছে। এছাড়া রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাট ও পাটজাত পণ্যসহ রপ্তানিকৃত মাছ।

আমদানি-রপ্তানি বন্ধের সত্যতা স্বীকার করে বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (প্রশাসন) আব্দুল জলিল দৈনিক অধিকারকে জানান, ছুটির মধ্যে যাতে বন্দরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে এজন্য নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড