• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুলবুলের প্রভাব থেকে আশঙ্কামুক্ত কক্সবাজার 

  কক্সবাজার প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ১৫:৫৮
সমুদ্র সৈকত
কক্সবাজার সমুদ্র সৈকত ( ছবি : দৈনিক অধিকার )

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব থেকে মুক্ত হলো কক্সবাজার। রবিবার (১০ নভেম্বর) সকাল থেকেই  উত্তাল সাগর ধীরে ধীরে শান্ত হতে শুরু করেছে। আকাশের গুমোট ভাব কেটে আলোর দেখা মিলেছে। বৃষ্টি কমতে শুরু করেছে। বর্তমানে জেলার উপকূলীয় এলাকাগুলো ‘বুলবুল’ থেকে সম্পূর্ণ আশঙ্কামুক্ত হলো। এতে ৪ নম্বর হুঁশিয়ারি সঙ্কেত নামিয়ে কক্সবাজারসহ দেশের উপকূলীয় এলাকায় ৩ নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

রবিবার (১০ নভেম্বর) দুপুর ১২টার দিকে কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান ও সহকারী আবহাওয়াবিদ মো. আবদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

‘বুলবুল’ নামক স্ট্রম সাইক্লোনটি সুন্দরবন বনাঞ্চলে বাধা পেয়ে সেটি শনিবার রাতেই দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে মনে করেন আবহাওয়াবিদ মো. আবদুর রহমান। 

তিনি আরও বলেন, দুর্বল হওয়া নিম্নচাপের প্রভাবে এবং আসন্ন পূর্ণিমার ভরাকাঠালের কারণে আগামী ২ দিন কক্সবাজারসহ দেশের সমগ্র উপকূলীয় এলাকায় সামুদ্রিক জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ২ ফুট থেকে ৩ ফুট পর্যন্ত উচ্চতা বৃদ্ধি পেতে পারে। একই সঙ্গে আগামী ২ দিন কক্সবাজার ও দেশের উপকূলীয় এলাকায় হালকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। 

কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান মো. আবদুর রহমান বলেন, সাইক্লোন শেল্টার ও নিরাপদ স্থানে আশ্রয় নেওয়া উপকূলীয় এলাকার লোকজন নিজ নিজ বাড়িঘরে ফিরে যেতে পারবেন।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড