• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুলবুল তাণ্ডবে ঘাটে আটকে আছে লাশবাহী ১১ গাড়ি  

  সারাদেশ ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ১৪:১৭
ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব
ফেরি ঘাট (ছবি : ফাইল ফটো)

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব কমলেও স্থল নিম্নচাপে পরিণত হয়েছে এটি। আবার এটি রাজধানী ঢাকা হয়ে ভারতের উত্তর-পূর্বে অতিক্রমের আশঙ্কা রয়েছে। ফলে দেশের অভ্যন্তরীণ নৌরুটে সব যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ নৌ পরিবহন কর্তৃপক্ষ। 

এ দিকে বুলবুল তাণ্ডবে উত্তাল হয়ে উঠেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি ঘাট এলাকা। প্রবল বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ায় ঢেউয়ের দাপটে সরে গেছে দুই নম্বর ফেরি ঘাটের দুইটি পল্টুন। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছে ঘাটে থাকা কয়েক শতাধিক যানবাহনের যাত্রী ও চালকরা। বিপাকে পড়েছে লাশবাহী ১১টি গাড়িও।       

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের সহকারী মহা ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, যাত্রীদের দুর্ভোগের সাথে সাথে লাশবাহী ১১টি গাড়ি রয়েছে। স্বজনদের যেন আর প্রতীক্ষার প্রহর শেষ হচ্ছে না। 

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বিকাল নাগাদ ঘূর্ণিঝড় দুর্বল হয়ে গেলে ফেরি ও নৌযান চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ দিকে রবিবার (১০ নভেম্বর) দুপুরে ঘূর্ণিঝড় বুলবুলের সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা করে বিআইডব্লিউটিএ দেশের অভ্যন্তরীণ নৌরুটে সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে। 

অন্য দিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার দুপুরে ঢাকা ও কুমিল্লার ওপর দিয়ে ভারতের উত্তর-পূর্বে ত্রিপুরা ও আসামের দিকে ঘণ্টায় ৮ থেকে ১০ কিলোমিটার গতিতে অতিক্রম করবে ঘূর্ণিঝড় বুলবুল।  

আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান বলেন, ঘূর্ণিঝড়টি বর্তমানে খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাট অঞ্চলে অবস্থান করছে। এটি তার অবস্থান থেকে ক্রমান্বয়ে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। ঘূর্ণিঝড়টি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে মাদারীপুর, ফরিদপুর, ঢাকা ও কুমিল্লাঞ্চলের ওপর দিয়ে অতিক্রম করে ভারতের আসাম অঞ্চলের দিকে যেতে যেতে দুর্বল হয়ে যাবে। আর এজন্য দুপুর থেকে বিকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ সময় ঢাকাসহ ঘূর্ণিঝড়টির গতিপথ অঞ্চলে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

ওডি/এআর 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড