• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ভারী বর্ষণে পানিবন্দি নগরবাসী

  বরিশাল প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ১০:৪৫
পানি
পানিতে থৈ থৈ করছে বরিশাল নগরী (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় বুলবুলে বরিশালে ভারী বর্ষণের সঙ্গে ঝড়ো থেকে দমকা হাওয়া বয়ে যাচ্ছে।

রবিবার (১০ নভেম্বর) ভোর থেকে দমকা হাওয়া আর বর্ষণে থমকে গেছে জীবনযাত্রা। প্রধান সড়ক থেকে শুরু করে অলিগলি পানিতে থৈ থৈ করছে। সকাল ৭ টার মধ্যে জলাবদ্ধতায় পানিবন্দি হয়ে পড়েছে নগরবাসী।

অতি বর্ষণে জেলার বিভিন্ন উপজেলার বিস্তীর্ণ এলাকাও পানিতে তলিয়ে গেছে। বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে নগরীসহ জেলার বিভিন্ন এলাকার মানুষ। এ দিকে বুলবুলের প্রভাবে এখন পর্যন্ত কোনো হতাহতের কিংবা ক্ষয়-ক্ষতির তথ্য পাওয়া যায়নি। জেলার ২৩২টি সাইক্লোন শেল্টারে দুর্গতরা অবস্থান করছে।

সরেজমিনে রবিবার ভোর ৬টায় নগরীর নবগ্রাম সড়ক, সদররোড, বগুড়া রোড, কালুশাহ সড়ক, নিউ সার্কুলার রোডে জলাবদ্ধতা দেখা গেছে। ভারী বর্ষণ আর ঝড়ো হাওয়ায় এসব এলাকার লোকজন ঘর থেকে বের হয়নি। এতে অলিগলির রাস্তাঘাটও জনশূন্য হয়ে পড়েছে। বৃষ্টিতে ফসলি জমি ডুবে গেছে। অনেক স্থানে গাছপালা ভেঙে পড়েছে। গোটা হিজলা ও পার্শ্ববর্তী মুলাদী, মেহেন্দীগঞ্জে বিদ্যুৎ নেই রাত ৩টা থেকে। 

ব্যাংকার মাসুদ আহমেদ জানান, মধ্যরাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আশপাশের রাস্তাঘাট পানিতে ডুবে গেছে।

এ দিকে খোঁজ নিয়ে জানা গেছে, বরিশালের মেঘনা ঘেরা হিজলা, মেহেন্দগিঞ্জ ছাড়াও মুলাদী, বাবুগঞ্জ, বানারীপাড়া, বাকেরগঞ্জের অনেক এলাকা বুলবুল এর আঘাতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভারী বর্ষণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। 

 বাবুগঞ্জের বাসিন্দা মো. হৃদয় জানান, ওইসব এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। আশ্রয়কেন্দ্রে সাধারণ মানুষ অবস্থান করছে। বিদ্যুৎ না থাকায় চরম বিপাকে পড়েছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড