• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  শরীয়তপুর প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ০৮:৫২
ফেরি
ফেরি (ফাইল ছবি)

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শরীয়তপুর-চাঁদপুর ও শরীয়তপুর-ঢাকা নৌরুটের ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুলের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি রাখা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল থেকে শরীয়তপুর-চাঁদপুর রুটে হরিনা ফেরিঘাটে সকল ফেরি চলাচল বন্ধ রাখায় আলুর বাজার ফেরি ঘাটে শতাধিক মাল বোঝাই যানবাহন আটকা পড়েছে।

জেলা প্রশাসন ও ফেরিঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শনিবার সকাল থেকে শরীয়তপুর-চাঁদপুর ও শরীয়তপুর ঢাকা রুটে ফেরি চলাচল ও সুরেশ্বর-টু সদরঘাট ,মাঝিরঘাট থেকে মাওয়া শিমুলিয়া ফেরিঘাট, কাঁঠাল বাড়ি ফেরিঘাট থেকে শিমুলিয়া ফেরিঘাটে ফেরি চলাচলসহ লঞ্চ, সিবোর্ড, ট্রলারসহ সকল নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে বলে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন। 

আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কোনো নৌযান চলাচল করতে পারবে না। ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করে ঘূর্ণিঝড় মোকাবিলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। স্বেচ্ছাসেবক ও বেসরকারি সংগঠনের প্রতিনিধিদের সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। 

মাঝিরঘাট ইজারাদার আ. ওহাব মাঝি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শরীয়তপুর মাঝির ঘাট থেকে মাওয়া শিমুলিয়া ফেরিঘাটগামী সকল নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কোনো নৌযান চলাচল করতে পারবে না।

হরিনা ফেরিঘাটের বিআইডব্লিউটিসির ম্যানেজার আবদুল মোমেন বলেন, শনিবার সকাল থেকে সকল ফেরিগুলো বন্ধ রাখা হয়েছে। এ কারণে আলুর বাজার এলাকায় শতাধিক যানবাহন আটকা পড়েছে।

জেলা প্রশাসক কাজী আবু তাহের দৈনিক অধিকারকে বলেন, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করে ঘূর্ণিঝড় মোকাবিলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। স্বেচ্ছাসেবক ও বেসরকারি সংগঠনের প্রতিনিধিদের সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড