• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে লক্ষাধিক মানুষ

  অধিকার ডেস্ক

১০ নভেম্বর ২০১৯, ০১:০৫
ঘূর্ণিঝড় আতঙ্ক
ঘূর্ণিঝড় আতঙ্কে আশ্রয়কেন্দ্রে নির্ঘুম রাত কাটাচ্ছে মানুষ (ছবি : সংগৃহীত)

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ পায়রা সমুদ্রবন্দরসহ উপকূলীয় এলাকায় আঘাত হানবে এই আতঙ্কে নির্ঘুম রাত কাটছে সাগর উপকূলীয় লক্ষাধিক মানুষের। এদিকে এসব এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানো হয়েছে। 

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতি থেকে জানমালের রক্ষার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি নেয়া হয়েছে। যে কোন ধরনের দুর্যোগ মোকাবেলায় আমরা সক্ষম হব। ইতোমধ্যে আশ্রয় কেন্দ্রগুলোতে হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছেন। এখনো যারা নিরাপদে আশ্রয় নিচ্ছেন না তাদেরকে সাইক্লোন সেল্টারে আসতে বাধ্য করা হবে।

রাঙ্গাবালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান জানিয়েছেন, রাঙ্গাবালী উপজেলায় ৫৮ টি আশ্রয় কেন্দ্র রয়েছে। তাতে ইতোমধ্যে তিন হাজার লোক আশ্রয় নিয়েছেন।

তিনি আরও জানান, আগুনমুখা নদীতে এ দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে মাছ শিকাররত কমপক্ষে ৫০টি মাছ ধরা নৌকার জেলেদেরকে নদী থেকে উঠিয়ে দিয়েছেন তারা।

পটুয়াখালী জেলা প্রশাসক মো.মতিউল আলম চৌধুরী জানান, ঘূর্ণিঝড় মোকাবেলার জন্য জেলার প্রতিটি উপজেলা নির্বাহী কার্মকর্তাসহ সরকারী কর্মকর্তা-কর্মচারী ও ভলান্টিয়াররা কর্যক্রম চালাচ্ছেন। আশাকরি ঘূর্ণিঝড় আঘাত হানলেও বড় ধরণের কোন ক্ষতি হবেনা।

ওডি/জেআই 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড