• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরু হলো বুলবুলের তাণ্ডব, আশ্রয়কেন্দ্রে ছুটছে মানুষ

  মোংলা প্রতিনিধি, বাগেরহাট

০৯ নভেম্বর ২০১৯, ২২:৫৫
আশ্রয়কেন্দ্র
আশ্রয় কেন্দ্রে সাধারণ মানুষ ( ছবি : দৈনিক অধিকার )

ঘূর্ণিঝড় বুলবুল শক্তিশালী রূপে হানা দিতে বাগেরহাটের মোংলার দিকে এগিয়ে আসছে। শনিবার (৯ নভেম্বর) রাত সাড়ে ৮টা থেকে দমকা হাওয়াসহ ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। এ সময় শহরের নদীর পাড় সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় ঘূর্ণিঝড়ে কিছু সংখ্যাক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। ইতোমধ্যে আশ্রয় কেন্দ্রে ঠাঁই নিয়েছে বহু মানুষ। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, ঘূর্ণিঝড়টি বাংলাদেশের সুন্দরবন সীমানা ও ভারত দিয়ে প্রবেশ করবে এবং মোংলা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত ঘোষণা করা হয়েছে।

এ দিকে মোংলার কিছু আশ্রয় কেন্দ্রে গিয়ে জানা যায়, এখন পর্যন্ত কোনো রকম শুকনা খাবার, পানি বা স্যালাইন কিছুই দেওয়া হয়নি। 

আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা আবুল কালাম মল্লিক আশঙ্কা প্রকাশ করে জানান, শনিবার রাত থেকে রবিবার সকালের মধ্যে যে কোনো সময় বাংলাদেশের উপকূলে ঘূর্ণিঝড়টি প্রবল বেগে আঘাত হানতে পারে। 

আবহাওয়া অফিস বলছে, সাগর উত্তাল হয়ে ওঠায় বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড