• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপসায় আশ্রয়কেন্দ্র আছে, নেই মানুষের উপস্থিতি

  রূপসা প্রতিনিধি, খুলনা

০৯ নভেম্বর ২০১৯, ২২:৫৪
আশ্রয়কেন্দ্র
আশ্রয়কেন্দ্রে নেই কোনো মানুষের উপস্থিতি (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় খুলনার রূপসা উপজেলায় ২৯টি সাইক্লোন সেন্টার প্রস্তুত করা হলেও এসব আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের উপস্থিতি অনেক কম রয়েছে। এমনকি দুইটি আশ্রয়কেন্দ্রে কোনো মানুষের দেখা পাওয়া যায়নি।

শনিবার (৯ নভেম্বর) রাতে সরেজমিন ঘুরে আশ্রয়কেন্দ্র ঘুরে এমন চিত্রই পরিলক্ষিত হয়। সরেজমিনে রাত সাড়ে ৮টার দিকে উপজেলা সদরের পার্শ্ববর্তী আশ্রয়কেন্দ্র ‘কাজদিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়’ ও রাত ৯টার দিকে ‘৫ নম্বর ঘাটভোগ ইউনিয়ন পরিষদের’ আশ্রয়কেন্দ্র দুইটি ঘুরে সেখানে দায়িত্বে থাকা এক বা দুইজন ছাড়া আর কাউকে পাওয়া যায়নি। পাশাপাশি অন্যন্য কেন্দ্রগুলোতে আশ্রয় নিতে আসা মানুষের উপস্থিতিও কম রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন আক্তার জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় রূপসায় ২৯টি সাইক্লোন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। যার ধারণক্ষমতা বিশ হাজার ৩শ জন। পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবীদের সহায়তায় জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে নিতে প্রচারণা চালানো হচ্ছে।

আশ্রয়কেন্দ্রে মানুষের উপস্থিতি কম উল্লেখ করে তিনি বলেন, কেন্দ্রগুলোতে পর্যাপ্ত শুকনো খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় মোকাবিলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড