• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুলবুলের প্রভাবে যশোরে দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

  যশোর প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ২২:৪৩
ঘূর্ণিঝড় বুলবুল
যশোরে পড়েছে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় বুলবুলের আওতায় যশোর জেলা না থাকলেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে এখানে। এ সময় ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বুলবুল আতঙ্কে ঘর থেকে খুব একটা সাধারণ মানুষ বের হয়নি। 

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুল বাংলাদেশের ৮টি জেলার ওপর দিয়ে রাত ১২টার দিকে ১২০ থেকে ১৪০ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

বুলবুলের আওতামুক্ত যশোরে শুক্রবার (৮ নভেম্বর) দুপুর থেকে পরদিন শনিবার (৯ নভেম্বর) দিনব্যাপী গুড়ি গুড়ি বৃষ্টি লক্ষ করা গেছে। বুলবুল আতঙ্ক এবং গুড়ি গুড়ি বৃষ্টির কারণে ঘর থেকে সাধারণ মানুষ বের হয়নি। 

যশোর শহরের রেলগেট এলাকার সাথী ইসলাম জানান, সকাল ১০টায় অফিস। তাই বৃষ্টির মধ্যেও বের হতে হয়েছে। অফিস না থাকলে ঘর থেকে বের হতাম না। 

আবু বক্কার নামে এক ব্যক্তি জানান, বুলবুলের কারণে আতঙ্কে আছি। কখন কী হয় বলা কঠিন হয়ে পড়েছে।

বাংলাদেশ পরিবহন শ্রমিক ইউনিয়নের যশোর জেলার সাধারণ সম্পাদক মোত্তর্জা হোসেন বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের আতঙ্কে যশোর থেকে খুব কম সংখ্যক গাড়ি ছেড়ে গেছে। প্রত্যেক বাসস্ট্যান্ডে যাত্রীদের উপস্থিতিও কম ছিল। দূরপাল্লায় গাড়ি তেমন একটা যায়নি। 

যশোরের বিমানঘাটি আবহাওয়া অফিস থেকে জানা গেছে, শুক্রবার দুপর থেকে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত যশোরে ৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শনিবার রাতব্যাপী ও রবিবার সারাদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে রবিবার সন্ধ্যার পর আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি না হওয়ার সম্ভাবনা রয়েছে। যশোরে বুলবুলের আঘাত হানার সম্ভাবনা না থাকলেও খুলনার পাইকগাছা, কয়রা, বাগেরহাটের মোংলা, সাতক্ষীরার শ্যামনগরে সম্ভাবনা রয়েছে। 

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, যশোর জেলা বুলবুলের আওতায় নেই। তারপরও আমাদের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ভবদহ সুইচগেট বন্ধ করে দেওয়া হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সকল কর্মকর্তারা বুলবুল মোকাবিলার প্রস্তুতি গ্রহণ করেছে। আমাদের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী মজুদ করা আছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড