• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে বুলবুলের প্রভাবে বৃষ্টি, নেই কোনো সচেতনতামূলক প্রস্তুতি

  ঝিনাইদহ প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ২০:০৯
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি
ঝিনাইদহে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বর্তমানে বৃষ্টির তীব্রতা কিছুটা বেড়েছে। তবে এখন পর্যন্ত ঝড়ো বাতাসের কোনো প্রভাব লক্ষ করা যায়নি।

এ দিকে, সারা দেশে যখন ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে সে সময় ঝিনাইদহ জেলার কোথাও প্রস্তুতিমূলক সভা করা হয়নি। চালানো হয়নি সচেতনতামূলক কার্যক্রম। এতে চরম আতঙ্ক দেখা দিয়েছে মানুষের মধ্যে।

সাধারণ মানুষ জানান, আমাদের একটু ভয়ই করছে। যেহেতু খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট জেলায় ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানবে। খুব বেশি না হলেও হয়তো কিছুটা প্রভাব পড়বেই। তবু জানি না কেন প্রশাসন কিংবা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রম চালানো হচ্ছে না।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা বজলুর রশিদ জানান, আমরা ঝড়ের কোনো শঙ্কা করছি না। আল্লাহর রহমতে কিছুই হবে না। এজন্য তেমন কোনো প্রস্তুতি নেওয়া হয়নি। যদি দুর্যোগ হয় তখন দেখা যাবে।

তিনি আরও জানান, প্রস্তুতি না নিলেও আমরা সতর্কতা হিসাবে দুই লাখ ৫৫ হাজার টাকা ও ২৫০ মেট্রিকটন চাল মজুদ রেখেছি।

তবে জেলার কালীগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ জানান, অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক দুর্যোগ মোকাবিলায় আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। আমাদের জরুরি উদ্ধার যন্ত্রাংশ প্রস্তুত রয়েছে। ফায়ার ম্যানদের নানা দিকনির্দেশনা দেওয়া হচ্ছে। পাশাপাশি স্বেচ্ছাসেবকদেরকে সতর্ক থাকতে বলা হয়েছে। যে কোনো দুর্ঘটনা ঘটলে আমরা সকলে মিলে উদ্ধারে অংশ নেব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড