• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটের আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থান নিয়েছে ৮০ হাজার মানুষ

  বাগেরহাট প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৯:৪১
আশ্রয়কেন্দ্রের দিকে ছুটছে মানুষ
আশ্রয়কেন্দ্রের দিকে ছুটছে মানুষ (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে নিকটস্থ আশ্রয়কেন্দ্রে ছুটছেন বাগেরহাট জেলার উপকূলীয় উপজেলা মোরেলগঞ্জ, শরণখোলা, মোংলা ও রামপালের বাসিন্দারা। শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত প্রায় ৮০ হাজার মানুষ জেলার বিভিন্ন কেন্দ্রে আশ্রয় নিয়েছেন।

শনিবার সন্ধ্যার আগে থেকে বৃষ্টি বাড়ার সঙ্গে সঙ্গে আশ্রয়কেন্দ্রে ভিড় বাড়তে থাকে। নিজ বাড়ি ছেড়ে সবাই আশ্রয়কেন্দ্রের দিকে ছুটতে থাকে। তবে আশ্রয়কেন্দ্রে সুপেয় পানি, খাবার ও পয়ঃনিষ্কাশনের পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন আশ্রয়প্রার্থীরা।

এ দিকে শনিবার দুপুরে সাউথখালী ইউনিয়নের বগী এলাকায় ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ড, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজজ্জামান খানসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। 

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজজামান খান বলেন, স্থানীয়রা বাঁধের যে জায়গাটিকে ঝুঁকিপূর্ণ মনে করছে, আমরা সে এলাকা পরিদর্শন করেছি। ঘূর্ণিঝড়ে ৫ থেকে ৭ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাস হলেও কোনো সমস্যা হবে না। পানির পরিমাণের থেকে বেশি হলে সমস্যা হতে পারে। তবে বাঁধের কোথাও যদি কোনো সমস্যা সৃষ্টি হয় তাহলে এক ঘণ্টার মধ্যেই সংস্কার কাজ শুরু করা যাবে। সে অনুযায়ী আমরা স্কেভেটরসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ও লোকবল প্রস্তুত রেখেছি।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড