• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরগুনায় বুলবুল মোকাবিলায় প্রস্তুত ১০ হাজার স্বেচ্ছাসেবক

  বরগুনা প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৬:১৭
ঘূর্ণিঝড় বুলবুল
ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় প্রস্তুত স্বেচ্ছাসেবক টিম (ছবি : ফাইল ফটো)

ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবিলায় বরগুনায় ৫০৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আটটি জরুরি কন্ট্রোল রুম খোলাসহ ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব মোকাবিলায় ৪২টি মেডিকেল টিম ও ১০ হাজার স্বেচ্ছাসেবককেও প্রস্তুত করা হয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) বিকাল ৪টায় জেলা প্রশাসক মিলনায়তনে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরি প্রস্তুতি সভা করেছে। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে সভায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিক, স্বেচ্ছাসেবক ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ‘বরগুনায় ৫০৯টি সাইক্লোন শেল্টার, ৪২টি মেডিকেল টিম, আটটি জরুরি কন্ট্রোল রুমসহ সিপিপি, রেড ক্রিসেন্ট ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের ১০ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। 

তিনি আরও বলেন, ‘বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া ট্রলার গুলো তীরে ফিরতে শুরু করেছে। ইতোমধ্যে হাজারো ট্রলার নিরাপদ আশ্রয়ে ফিরেছে। বেড়ি বাঁধের বাইরের লোকজনকে সরিয়ে নিয়ে আসা হচ্ছে। সবমিলিয়ে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় বরগুনা জেলা প্রশাসন সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। তবে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গতকাল থেকে বরগুনায় আজ শনিবার দুপুর সোয়া ২টা পর্যন্ত একটানা বৃষ্টিপাত অব্যাহত আছে এবং নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে প্রায় চার থেকে পাঁচ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড