• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় উপেক্ষা করে আশ্রয় কেন্দ্রে সাংসদ জগলুল

  সাতক্ষীরা প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৩:৩৫
সাংসদ জগলুল
আশ্রয় কেন্দ্রে সাংসদ জগলুল। (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের উপকূলের দিকে এগোতে থাকা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এরই মধ্যে প্রবল আকার ধারণ করেছে যার প্রভাবে সাতক্ষীরায় শুক্রবার ভোর থেকে বৃষ্টি শুরু হয়েছে। শনিবার (৯ নভেম্বর) ভোর থেকে বৃষ্টির সাথে সামান্য ঝড়ো হাওয়াও বইতে শুরু করেছে। আবহাওয়ার এমন বিরূপ অবস্থাতেও ঘরে বসে নেই সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

শনিবার (৯ নভেম্বর) সকাল থেকে তিনি তার সংসদীয় আসনের বিভিন্ন এলাকায় ঘুরেঘুরে মানুষকে সচেতন করার পাশাপাশি আশ্রয় কেন্দ্রের খোঁজ-খবর নেন। এ সময় তিনি মাইকিং করে জনগণকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। পরে আশ্রয় কেন্দ্রগুলোতে পর্যাপ্ত শুকনো খাবার এবং সুপেয় পানির ব্যবস্থা আছে কি না তার খোঁজ-খবর নেন এবং সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

এ ব্যাপারে দৈনিক অধিকারকে তিনি বলেন, আমি সারাজীবনই মানবিক সেবা করে থাকি বিশেষ করে দুর্যোগের সময় আমি রাতে নিজের বাড়ি না ঘুমিয়ে রাস্তা-রাস্তায় জনগণের খোঁজ-খবর নেয়। বৃদ্ধ ও প্রতিবন্ধীদের প্রতি আমার মায়া একটু বেশি এই দুর্যোগকালীন মূহূর্তে তারা যেন কোনো রকম বিপদ-আপদে না পড়ে নিরাপদে আশ্রয় কেন্দ্রে পৌঁছাতে পারে সে জন্য এই মহাবিপদ সঙ্কেতের মধ্যেও ভোর থেকে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছি।

তিনি আরও বলেন, জেলা প্রশাসন ইতোমধ্যে সবকটি আশ্রয় কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার ও নিরাপদ পানির ব্যবস্থা করেছেন। শ্যামনগরের মানুষরা সকাল থেকেই আশ্রয়কেন্দ্রে আসা শুরু করেছেন। এখন পর্যন্ত আমি দশটি আশ্রয় কেন্দ্র ঘুরে দেখেছি এবং সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড