• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় পরিবেশ সচেতনতামূলক সাইকেল র‌্যালি

  বগুড়া প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ২১:৩০
পরিবেশ সচেতনতামূলক সাইকেল র‌্যালি
পরিবেশ সচেতনতামূলক সাইকেল র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

‘পরিবেশ বাঁচাও, নিজে বাঁচো’ স্লোগানে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন ‘তীর’- এর আয়োজনে বগুড়ায় সচেতনতামূলক সাইকেল র‌্যালির আয়োজন করা হয়।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে পায়রা উড়িয়ে সাইকেল র‌্যালির উদ্বোধন করেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। এ সময় আরও উপস্থিত ছিলেন- শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠনের সভপতি আরাফাত রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিফাত হাসান, ব্র্যাকের জেলা প্রতিনিধি বাবলী সুরাইয়া, শৈলী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মামুন উল হাসান শাওন, পরিবেশ বিশেষজ্ঞ আতিক মল্লিক।

সাইকেল র‌্যালিটি জেলা প্রশসকের কার্যালয় থেকে শুরু করে শহরের ইয়াকবিয়া স্কুল মোড় হয়ে বনানী মোড় প্রদক্ষিণ করে  শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় এসে সমাপ্ত করা হয়।

র‌্যালি শেষে সামাপনী বক্তব্য  রাখেন- পরিবেশবাদী সংগঠন তীরের উপদেষ্টা ও সরকারি আজিজুল হক কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো. শাহজাহান আলী, উপদেষ্টা মোখলেছুর রহমান মুকুল, মিজানুর রহমান, শৈলী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মামুন উল হাসান শাওন, পরিবেশ বিশেষজ্ঞ আতিক মলি­ক, ব্র্যাক এর জেলা প্রতিনিধি বাবলী সুরাইয়া, আহসান হাবিব,  মাহবুবা পারভিন লুনা, নিলুফা ইয়াসমিন। 

বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয়ের ফলস্বরূপ যে প্রতিক্রিয়া দেখা যাচ্ছে, তার প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে এই পৃথিবীর মানবজাতি। এছাড়া গ্রিন হাউজ ইফেক্ট, গ্লোবাল ওয়ার্মিংসহ আমাদের অঙ্গতা, অসচেতনতা, ও অদূরদর্শী জীবনযাপনে প্রতিনিয়ত আমারা ক্ষতিগ্রস্ত করছি আমাদের জীবন ধারণের জন্য প্রিয় এই পৃথিবীকে। অপরিকল্পিত ও নিয়ন্ত্রণহীন নগরায়ন, শিল্পায়নের ফলে আমাদের প্রত্যাহিত বর্জ্য ও কলকারখানা ও ইঞ্জিনচালিত বিভিন্ন যাবাহন থেকে নির্গত বিষাক্ত ধোয়া ও বর্জ্যে বায়ুমণ্ডল ও নদী-সমুদ্র হচ্ছে দূষিত। এ অবস্থায় পরিবেশের প্রতি মানুষের ভালোবাসা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন ‘তীর’  এই  সাইকেল র‌্যালির আয়োজন করেছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড