• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারের ৮ কিলোমিটার সড়কের চার লেনের কাজ উদ্বোধন

  কক্সবাজার প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ২০:৫৮
কক্সবাজারে সড়ক চার লেন করার কাজ উদ্বোধন
কক্সবাজারে সড়ক চার লেন করার কাজ উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

পর্যটন নগরী কক্সবাজারের লাবনী পয়েন্ট থেকে লিংক রোড পর্যন্ত আট কিলোমিটার সড়ক চার লেন করার কাজ উদ্বোধন করা হয়েছে। সড়কটি পর্যটন এলাকা লাবনী পয়েন্ট থেকে কলাতলী হয়ে, বাইপাস-নতুন জেলখানা ও বাস টার্মিনাল দিয়ে লিংক রোড পর্যন্ত যাবে।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১১টার দিকে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান সড়কটি প্রশস্তকরণের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। কক্সবাজার সড়ক জনপদ বিভাগ কাজটি আগামী এক বছরের মধ্যে বাস্তবায়ন করবে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৮৮ কোটি টাকা।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা জানান, মাঝখানে ১০ ফুট ডিভাইডার, দুপাশে ছয় ফুট করে ড্রেনসহ সড়কটি প্রশস্ত হবে মোট ৭১ ফুট।

২৮৮ কোটি টাকা বরাদ্দের মধ্যে প্রায় ৯০ কোটি টাকা জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ বাবদ জমির মালিকদের প্রদান করা হবে। বাকি অর্থ সড়ক নির্মাণে ব্যয় করা হবে। গত ২২ সেপ্টেম্বর সড়কটির ভিত্তি প্রস্থর স্থাপন করেছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৮ নভেম্বর) উন্নয়ন কাজ উদ্বোধন শেষে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান সাংবাদিকদের বলেন, সড়কটির নির্মাণ কাজ বাস্তবায়ন হলে কক্সবাজারে পর্যটন ও যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে।

উন্নয়ন কাজ উদ্বোধনের সময় কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধ্বতন প্রকৌশলীগণ ও কাজের ঠিকাদার নাজমুল হাসান পাখি উপস্থিত ছিলেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড