• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিপুরে থমথমে অবস্থা, তৃতীয় দিনেও ১৪৪ ধারা অব্যাহত

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ১৯:৫৬
হরিপুর উপজেলায় আওয়ামী লীগের কার্যালয়
হরিপুর উপজেলায় আওয়ামী লীগ কার্যালয় (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারের জের ধরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় রাজনৈতিক দলের সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এর ফলে হরিপুর উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

শুক্রবার (৮ নভেম্বর) হরিপুর উপজেলায় তৃতীয় দিনের মতো চলছে এই অনির্দিষ্টকালের ১৪৪ ধারা। এর আগে বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেন হরিপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট আব্দুল করিম।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই জেলার হরিপুর উপজেলায় আওয়ামী লীগের কমিটিতে সদস্য বাতিল ও অন্তর্ভুক্তিকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলছে। গত বুধবার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলটির দুই পক্ষ লাঠি-সোটা নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। এর জের ধরেই বুধবার পুরো উপজেলা জুড়ে অবস্থান নেয় দু-গ্রুপের নেতাকর্মীরা। 

সংঘর্ষের আশঙ্কা ও জনসাধারণর জানমালের নিরাপত্তা রক্ষার্থে বুধবার সন্ধ্যায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

হরিপুর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, রাজনৈতিক সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। উপজেলার কোনো দলীয় কার্যালয়ে পাঁচজনের অধিক লোক সমবেত হতে পারবে না। এছাড়া বাকি সব কার্যক্রম অব্যাহত থাকবে। পরিস্থিতি স্থিতিশিল হলে ১৪৪ ধারা তুলে নেওয়া হবে।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান মোবাইলে বলেন, পুলিশ তৎপর রয়েছে। যে কোনো পরিস্থিতি সামাল দিতে আমরা প্রস্তুত রয়েছি।

উল্লেখ্য, হরিপুর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে অনুমোদন ছাড়াই নতুন করে সদস্য অন্তর্ভুক্ত করার পর থেকেই রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। 

উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, আওয়ামী লীগের কিছু সুবিধাবাদী নেতার কারণে এ ধরনের পরিস্থিত সৃষ্টি হয়েছে। ত্যাগী নেতাদের বাদ দিয়ে একটি পক্ষ গায়ের জোরে দলীয় কার্যক্রম চালিয়ে যেতে চায়। যারা দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগের হাল ধরে আছে তাদের বাদ দেওয়ার কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে জানান তারা।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড