• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড়ের প্রভাবে ক্ষতিগ্রস্তদের সহায়তায় চসিকের কন্ট্রোল রুম

  চট্টগ্রাম প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ১৬:৫২
চট্টগ্রাম সিটি করপোরেশনের কন্ট্রোল রুম
চট্টগ্রাম সিটি করপোরেশনের কন্ট্রোল রুম (ছবি : দৈনিক অধিকার)

উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ যে কোনো সময় আঘাত হানতে পারে বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে। বুলবুলের প্রভাবে ক্ষতিগ্রস্তদের সার্বিক সহায়তায় ও আগাম সতর্ক বার্তা জানানোর লক্ষ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন কন্ট্রোল রুম চালু করেছে।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে চীন থেকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে কন্ট্রোল রুম চালু করে চসিক।

ঘূর্ণিঝড় বুলবুল চট্টগ্রাম উপকূলীয় এলাকায় আঘাত হানার শঙ্কায় সৃষ্ট পরিস্থিতিতে নগরবাসীকে সহায়তা দিতে এই কন্ট্রোল রুম চালু করা হয়। ঘূর্ণিঝড় সংক্রান্ত যে কোনো তথ্য ও সেবা পেতে কন্ট্রোল রুমের টেলিফোন নম্বরে (০৩১-৬৩৩৬৪৯ ও ০৩১-৬৩০৭৩৯) যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় মেয়রের নির্দেশে কন্ট্রোল রুম খোলা হয়েছে। দুর্যোগে নগরবাসীকে সার্বক্ষণিক সহায়তা দেবে এ কন্ট্রোল রুম। তিনি যে কোনো প্রয়োজনে নগরবাসীকে কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করার আহ্বান জানান।

এ দিকে করপোরেশনের পক্ষ থেকে উপকূলীয় এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। ঘূর্ণিঝড় ‌‘বুলবুল’ চট্টগ্রাম উপকূলীয় অঞ্চলে আঘাত হানলে যাতে দ্রুত পরিস্থিত মোকাবিলা করা যায় এজন্য চসিকের স্বেচ্ছাসেবক, মেডিকেল টিমকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। সেই সঙ্গে পর্যাপ্ত পরিমাণ শুকনো খাবার ও স্যালাইনসহ মজুদ রাখা হয়েছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড