• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত ৩৩৮ সাইক্লোন শেল্টার

  খুলনা প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ১৫:৫৫
ঘূর্ণিঝড় বুলবুল
ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাগরে উত্তাল ( ছবি : দৈনিক অধিকার )

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে খুলনায় গুমোট আবহাওয়া বিরাজ করছে। শুক্রবার (৮ নভেম্বর) সকাল থেকে জেলার অধিকাংশ জায়গায় হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। 

এ দিকে ঘূর্ণিঝড় মোকাবিলায় খুলনা জেলাসহ ৯ উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। সরকারি-বেসরকারি ৩৩৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে।

খুলনার আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, ঘূর্ণিঝড় বুলবুল বঙ্গোপসাগর থেকে উত্তর-পশ্চিম উপকূলের দিকে এগিয়ে আসছে। ঘূর্ণিঝড় বুলবুল শনিবার দুপুর থেকে মধ্যরাতের মধ্যে যে কোনো সময় খুলনা-বরিশাল অঞ্চলের ওপর আঘাত হানতে পারে। তবে উপকূলে আঘাত হানার আগে কিছুটা দুর্বল হয়ে যেতে পারে। 

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, ইতোমধ্যে খুলনায় সরকারি-বেসরকারি ৩৩৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে। উপকূলীয় দাকোপ ও কয়রা উপজেলায় ২৪ হাজার ৬০ সিপিপি স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সংশিষ্ট সব দপ্তরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড