• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় প্রভাব ফেলতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘বুলবুল'

  সাতক্ষীরা প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ১৫:৪১
বৈরি আবহাওয়া
ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘বুলবুল’- এর প্রভাবে সাতক্ষীরায় গুড়ি-গুড়ি বৃষ্টি হচ্ছে। সাতক্ষীরার উপকূলীয় উপজেলা শ্যামনগরে ভোর থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে তবে জেলার অন্য উপজেলাগুলোতে দুপুরের দিকে বৃষ্টি শুরু হয়েছে। উপকূলীয় এলাকায় দুই একবার মেঘের গর্জন শোনা গেলেও কোথাও বজ্রপাতের খবর পাওয়া যায়নি।

শুক্রবার (৮ নভেম্বর) ভোর থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সাতক্ষীরার উপকূলীয় এলাকায় আঘাত হানবে কি না তা নিশ্চিত হওয়া যায়নি। তবে উপকূলীয় এলাকায় ৪ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান (সার্বিক) জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় জেলার ১৩৭টি আশ্রয়কেন্দ্র ইতোমধ্যে প্রস্তুত রাখা হয়েছে। উপকূলীয় উপজেলা শ্যামনগর, আশাশুনি ও কালিগঞ্জ এলাকায় মাইকিং করে সকলকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য জানানো হয়েছে।

তিনি আরও জানান, জেলার প্রতিটি উপজেলায় বেলা ১১টায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে উপকূলীয় এলাকার জেলে-বাওয়ালীদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে মাছ ধরা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

এ দিকে, সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় সন্ধ্যা ৭টায় প্রস্তুতিমূলক সভা ডাকা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড