• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস মেলায় ‘বুলবুলের’ বাধা

  মোংলা প্রতিনিধি, বাগেরহাট

০৮ নভেম্বর ২০১৯, ১৫:০৯
(ছবি : দৈনিক অধিকার)

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শক্তিশালী হয়ে আরও প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি বর্তমানে উত্তর-পশ্চিম উপকূলের দিকে এগিয়ে আসছে। ঘূর্ণিঝড় ‘বুলবুল'র প্রভাবে সুন্দরবনের দুবলার চরে রাস মেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) বিকাল থেকে রাস মেলার দর্শনার্থীদের যাত্রা করার সময় নির্ধারিত ছিল। তবে বনবিভাগ ও প্রশাসন জানিয়েছে, পরিস্থিতি পর্যবেক্ষণ করে শনিবার দুপুরে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আগামী ১০ নভেম্বর (সোমবার) সুন্দরবনের দুবলার চরে প্রতি বছরের মতো এ বছরও রাস মেলার আয়োজন করেছে মেলা উদযাপন কমিটি। তারই ধারাবাহিকতায় এবার ও দর্শনার্থী যখন রাস মেলায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। সাগর উত্তল থাকার কারণে ও ৪ নাম্বর সতর্ক সংকেত বহল থাকায় রাস মেলায় দর্শনার্থীদের আগমন অনিশ্চিত হয়ে পড়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ 'বুলবুল' শনিবার উপকূলে আঘাত হানতে পারে। আবহাওয়া অফিসের বিশেষ  বিজ্ঞপ্তিতে বলা হয়েছে শনিবার মধ্যরাতের দিকে বাংলাদেশের খুলনা-বরিশাল অঞ্চলের ওপর আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় 'বুলবুল'।

বাগেরহাট জেলা প্রশাসক মামুনুর রশিদ জানিয়েছেন, ‘ঘূর্ণিঝড় পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। এ সংক্রান্ত বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হবে। ঘূর্ণিঝড় ঘনীভূত হওয়ার ফলে পরিস্থিতির আলোকে রাসমেলা বাতিল হতে পারে।’

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড