• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় বুলবুল : বাগেরহাটে নিরাপদ আশ্রয়ে জেলেরা

  বাগেরহাট প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ১৩:৪৯
ট্রলার
সুন্দরবনের বিভিন্ন খালে নোঙর করা ট্রলার (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বাগেরহাটের পূর্ব সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলারগুলো সুন্দরবনের বিভিন্ন খালে নোঙর করে নিরাপদ আশ্রয় নিয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল থেকে গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি ঠান্ডা বাতাস বইতে শুরু করেছে। 

বাগেরহাট জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. আবুল হোসেন বলেন, বঙ্গোপসাগরে মাছ ধরতে থাকা শতাধিক মাছ ধরা ট্রলার ঝড়ো আবহাওয়ার কারণে উপকূলের মৎস্য বন্দরগুলোতে ফিরতে শুরু করেছে। এছাড়া সুন্দরবনের বিভিন্ন খালে অনেকে নিরাপদ আশ্রয় নিয়েছে।

বাগেরহাট পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মাহমুদুল হাসান জানান, আমরা প্রতিনিয়ত ঘূর্ণিঝড় বুলবুলের অবস্থান পর্যবেক্ষণ করছি। এরই মধ্যে বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে।

অপর দিকে, ঘূর্ণিঝড় বুলবুল মোংলা সমুদ্র বন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে। এটি আগামীকাল শনিবার দুপুরে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা বন্দরে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। একই সঙ্গে খোলা হয়েছে তিনটি কন্ট্রোলরুম। বন্দরে এই মুহূর্তে মেশিনারি, ক্লিংকার, সার, জিপসাম, পাথর, সিরামিক ও কয়লাসহ দেশি বিদেশি মোট ১৪টি বাণিজ্যিক জাহাজ অবস্থান করছে। এসব জাহাজে পণ্য খালাসে সতর্কতা জারি করা হয়েছে বলে জানান বন্দরের হারবার মাস্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান জানান, ঘূর্ণিঝড়ের কারণে উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতিমূলক সভা করা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড