• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদপুরে শূন্য পড়ে আছে একাধিক কৃষি কর্মকর্তার পদ

  চাঁদপুর প্রতিনিধি

০৮ নভেম্বর ২০১৯, ১২:০০
চাঁদপুর
ছবি : প্রতীকী

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় কৃষি কার্যালয়ের আওতায় এবং মাঠ পর্যায়ে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, অতিরিক্ত কৃষি কর্মকর্তা ও উপসহকারী কৃষি কর্মকর্তার ১০টি গুরুত্বপূর্ণ পদে কোনো লোক নেই। ফলে কৃষি কার্যক্রমে অচলাবস্থা চলছে।

জানা গেছে, উপজেলা কৃষি কার্যালয়ে কৃষি সম্প্রসারণ কর্মকর্তার দুই পদ ও অতিরিক্ত কৃষি কর্মকর্তার একটি পদ গত তিন-চার বছর ধরে খালি। এছাড়া উপজেলার একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নে উপসহকারী কৃষি কর্মকর্তার ১৯ পদে কর্মরত রয়েছেন ১২ জন। বাকি সাতটি পদ গত দুই-তিন বছর ধরে শূন্য। উপজেলার নায়েরগাঁও উত্তর ও নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন এবং নারায়ণপুর ইউনিয়নে উপসহকারী কৃষি কর্মকর্তার দুটি করে মোট ছয়টি পদ বিভিন্ন মেয়াদে খালি।

এ ছাড়া উপাদী উত্তর ইউনিয়নে উপসহকারী কৃষি কর্মকর্তার একটি পদ গত দুবছর ধরে খালি। এসব ইউনিয়নে বাড়তি দায়িত্ব পালন করছেন পাশের ইউনিয়নে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তারা।

নায়েরগাঁও উত্তর ইউনিয়নের নজরুল ইসলাম এবং নারায়ণপুর ইউনিয়নের ধান চাষি গিয়াস উদ্দিন মিয়া জানান, তাদের এলাকায় দীর্ঘদিন ধরে উপসহকারী কৃষি কর্মকর্তা নেই। এতে চাষাবাদ সম্পর্কে সময়মতো কারো কাছ থেকে পরামর্শ নিতে পারছেন না। আধুনিক প্রযুক্তিতে চাষবাসের ধারণাও পাচ্ছেন না।

উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম জানান, কৃষি কর্মকর্তার শূন্য পদে লোক নিয়োগের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড