• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে পটুয়াখালীতে বৃষ্টি

  সারাদেশ ডেস্ক

০৮ নভেম্বর ২০১৯, ০৮:৫০
ঘূর্ণিঝড়
ঘূর্ণিঝড় (ফাইল ছবি)

বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপে পরিণত হওয়া ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে পটুয়াখালীতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে।

পটুয়াখালীর বিভিন্ন উপজেলায় বৃহস্পতিবার (৭ নভেম্বর) গভীর রাতে বৃষ্টিপাত শুরু হয়। পটুয়াখালী জেলা প্রশাসকের নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এ দিকে শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাব মোকাবিলা ও সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা আহ্বান করেছে জেলা প্রশাসন।

এ দিকে পটুয়াখালিতে শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় এক জরুরি সভা অনুষ্ঠিত হবে জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম।

বৃহস্পতিবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও শক্তিশালী হচ্ছে। ‘বুলবুল’ এর প্রভাবে দেশের সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে অতিসত্ত্বর নিরাপদ আশ্রয়ে যেতে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড