• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির অনুষ্ঠানে ‘নাম ডাকা’ নিয়ে সংঘর্ষে আহত ৫

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ২১:৪৪
বিএনপি
পড়ে আছে ভাঙচুরকৃত চেয়ার (ছবি : দৈনিক অধিকার)

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি আয়োজিত ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ অনুষ্ঠানে সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকালে জেলা শহরের একটি কনভেনশন সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে মঞ্চে বসার জন্য সিনিয়র নেতাদের আগে অপেক্ষাকৃত জুনিয়র নেতাদের নাম ডাকার কারণে এ সংঘর্ষ বাঁধে বলে জানা গেছে। তবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকালে শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপি। বিকাল সাড়ে ৪টার দিকে অনুষ্ঠানের সঞ্চালক ও জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম চৌধুরী লিটন মঞ্চে বসার জন্য সিনিয়র নেতাদের আগে অপেক্ষাকৃত জুনিয়র নেতাদের ‘নাম ডাকা’ নিয়ে বাগবিতণ্ডা শুরু হয়। এ সময় অনুষ্ঠানস্থলে জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল বাশারকে মঞ্চে বসার জন্য কেন দেরিতে ডাকা হলো- সেজন্য তার সমর্থকরা উত্তেজিত হয়ে পড়েন। এক পর্যায়ে জহিরুল ইসলাম লিটন ও আবুল বাশারের সমর্থকরা চেয়ার ভাঙচুর করে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। সংঘর্ষের কারণে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। 

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন বলেন, আগে-পরে বলা নিয়ে একটু উত্তেজনা হয়। পরে সে (আবুল বাশার) চলে যায়। এরপর এ সুযোগে ছাত্রলীগের ছেলেরা এসে ভাঙচুর এবং মারধর করেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান জানান, অনুষ্ঠানে ঝামেলা হয়েছে বলে শুনেছি। কিন্তু আমরা কনভেনশন সেন্টারের বাইরে ছিলাম। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড