• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জে ফের বেড়েছে পেঁয়াজের দাম

  কিশোরগঞ্জ প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ২০:৪৯
কিশোরগঞ্জ
পেঁয়াজ (ছবি : ফাইল ফটো)

কিছুদিন আগে পেঁয়াজের বাজারে চরম অস্থিরতা সৃষ্টি হওয়ায় কর্তৃপক্ষের বেশ নজরদারির ফলে তা কিছুটা কমলেও কিশোরগঞ্জের বাজারগুলোতে ফের বেড়েছে পেঁয়াজের দাম। 

বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, বিদেশ থেকে পেঁয়াজ আমদানি বন্ধের ঘোষণার পরপরই দেশের বাজারে ওই পণ্যের দামে চরম অস্থিরতা সৃষ্টি হয়। ২০ থেকে ২৫ টাকা থেকে এক লাফে ৮০ থেকে ৯০ টাকা ধরে বিক্রি শুরু হয় পেঁয়াজ। দিনে দিনে ১০০ টাকা ছাড়িয়ে যায় পেঁয়াজের দাম। পরে মিয়ানমার থেকে রপ্তানি শুরু হলে পাইকারি বাজারে দাম কমলেও খুচরা বাজারে মোটেও এর প্রভাব পড়েনি। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে সরজমিনে কিশোরগঞ্জ পৌর শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, জেলা সদরের বিভিন্ন পাইকারি দোকানে ১২০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। খুচরা বিক্রেতারা বিক্রি করছেন ১৩০ টাকায়। কেউবা বিক্রি করছেন ১২৫ টাকায়। সদর ব্যতীত অন্যান্য বাজারের অধিকাংশ প্রতিষ্ঠানেই পেঁয়াজ রাখছেন না ব্যবসায়ীরা। যারা রাখছেন তারা আরও উচ্চ মূল্যে পেঁয়াজ বিক্রি করছেন বলে জানা গেছে। ফের পেঁয়াজের বাজার অস্থির হওয়ায় চরম বেকায়দায় পড়েছেন ক্রেতা সাধারণ। 

ক্রেতা মো. সুলতান মিয়া বলেন, বর্তমানে পেঁয়াজের যে অবস্থা এমন অবস্থা আর ১০ থেকে ১৫ দিন থাকে তাহলে পেঁয়াজ ছাড়াই তরকারি খেতে হবে। নিত্য প্রয়োজনীয় অন্য মসলার সঙ্গে পেঁয়াজ কেনা কঠিন হয়ে পড়েছে ভোক্তাদের।

খুচরা ব্যবসায়ীরা জানান, পেঁয়াজ কিনতে আমাদের খরচ বেশি। তাছাড়া পচে নষ্টও হয় কিছু। তাই এমন দামে বিক্রি করছি আমরা।

বড় বাজারের পাইকারি ব্যবসা প্রতিষ্ঠানের মেসার্স হেলাল এন্ড সন্সের পরিচালক মো. হেলাল উদ্দিন বলেন, আড়তদাররা দাম না ছাড়লে আমাদের কিছু করার থাকে না। কেজি প্রতি খরচসহ ১১৬ থেকে ১১৭ টাকায় কিনতে হয় আমাদের। সামান্য মুনাফায় ১২০টাকায় বিক্রি করি আমরা।

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদের বলেন, শুধু এখানে না, সারা দেশেই দাম বেড়েছে। জেলাসহ সকল উপজেলায় মনিটরিং করা হচ্ছে। শীঘ্রই এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড