• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই হাত নেই, পা দিয়ে লিখেই জেএসসি পরীক্ষা দিচ্ছে সঞ্জু 

  সারাদেশ ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ২০:২৩
পা দিয়ে লিখে জেএসসি পরীক্ষা
পা দিয়ে লিখে জেএসসি পরীক্ষা দিচ্ছে সঞ্জু দাস ( ছবি : সংগৃহীত )

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সঞ্জু দাস। দুটি পা থাকলেও নেই দুটি হাত। তবে সঞ্জুর পড়ালেখায় চরম ইচ্ছাশক্তি থাকায় শারীরিক প্রতিবন্ধকতা তাকে দমিয়ে রাখতে পারেনি। তাই নিজেকে গড়ে তুলতে পা দিয়ে লিখেই এবার জেএসসি পরীক্ষা দিচ্ছে সঞ্জু দাস। বুধবার (৬ নভেম্বর) ছিল তার ধর্ম পরীক্ষা।  

তিনি উপজেলার পুরিন্দা কেএম সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষা দিয়ে যাচ্ছেন।

সঞ্জু দাস নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার আমদিয়া ইউনিয়নের কান্দাইল এলাকার চিত্তরঞ্জন দাসের ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে সঞ্জু মেঝো।

তার বাবা চিত্তরঞ্জন দাস জানান, ছেলের দুই হাত না থাকায় লেখাপড়া করানোর ইচ্ছা ছিল না। তবে ছোটবেলা থেকেই লেখাপড়ার প্রতি তার প্রবল আগ্রহ ছিল। তার ইচ্ছাশক্তিই তাকে এতদূর এগিয়েছে বলে জানান তিনি।

পরীক্ষার কেন্দ্র সচিব ও পুরিন্দা কে এম ছাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মফিজুল ইসলাম জানান, সঞ্জু দাস অত্যন্ত মেধাবী ছাত্র। পায়ে লিখে সে পরীক্ষা দিয়ে যাচ্ছে। লেখাপড়ার প্রতি তার প্রবল ইচ্ছাই তাকে অনেকদূর এগিয়ে নেবে। 

সঞ্জু দাস বলেন, আমার উচ্চশিক্ষা গ্রহণ করার ইচ্ছা রয়েছে। আমি দরিদ্র পরিবারের সন্তান। লেখাপড়া চালিয়ে যেতে সরকারের সহযোগিতা কামনা করছি।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড