• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজাকার হয়েছেন মুক্তিযোদ্ধা!

  ফরিদপুর প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৯:৩৬
সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ওয়ার্ড আ. লীগের সদস্য সিরাজুল ইসলাম ( ছবি : দৈনিক অধিকার )

৭১ এর মহান মুক্তিযুদ্ধকালে ছিলেন পাকবাহিনীর দোসর রাজাকার। অথচ এখন রীতিমতো মুক্তিযোদ্ধা। এমন অভিযোগ রয়েছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের হাসামদিয়া গ্রামের দাউদ মোল্যার বিরুদ্ধে। 

ঘটনার তদন্তের দাবিতে বৃহস্পতিবার (৭ নভেম্বর) চতুল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আ. লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যদিও দাউদ মোল্যা এ অভিযোগকে অপপ্রচার উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ওয়ার্ড আ. লীগের সদস্য সিরাজুল ইসলাম বলেন, দাউদ মোল্যা মুক্তিযুদ্ধকালীন এলাকার সংখ্যালঘু অনেকের ঘরবাড়ি লুটপাট করেছেন। তবে পরবর্তীতে তিনি সনদ সংগ্রহ করে মুক্তিযোদ্ধা বনে যান। মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা থেকে তাকে বাদ দেওয়ার জোর দাবি করছি।

এ সময় দাউদ মোল্যার চাচাতো ভাই খলিল মোল্যা, ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান, সহসভাপতি খন্দকার আবুল বাশার, ১ নম্বর ওয়ার্ড আ. লীগ সভাপতি খন্দকার মোজাফফর, সাধারণ সম্পাদক মির্জা শামসুজ্জামান বেগ, কৃষক লীগের সাধারণ সম্পাদক আফজাল মোল্যাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

তবে এ ব্যাপারে নিজেকে ‘লাল’ তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা দাবি করে দাউদ মোল্যা বলেন, একটি মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় এই অপপ্রচার চালানো হচ্ছে। ১৯৮৪ সালে ‘লাল’ তালিকাভুক্ত হয়ে ২০১৩ সাল থেকে নিয়মিত ভাতা পাচ্ছি। যদিও চলতি বছরের আগস্ট মাস থেকে এই ভাতা স্থগিত রয়েছে। তবে প্রতিকার চেয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রমাণপত্র দাখিল করেছি।

বোয়ালমারী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যক্ষ আবদুর রশিদ বলেন, বোয়ালমারীতে দাউদ মোল্যাসহ ১৫ জনের মুক্তিযোদ্ধা ভাতা স্থগিত রয়েছে।

ওডি/এসএএফ 
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড