• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় উদ্ধারকৃত কষ্টি পাথরের মূল্য এক কোটিরও উপরে 

  নওগাঁ প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৯:০৭
কষ্টি পাথর
উদ্ধারকৃত কষ্টি পাথর (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁ সদর উপজেলায় অভিযান চালিয়ে বিভিন্ন ওজনের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। 

বুধবার (৬ নভেম্বর) রাতে সদর উপজেলার বর্ষাইল গ্রামে জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টাস্ক ফোর্সের অভিযানে এসব কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। 

বৃহস্পতিবার দুপুরে বিজিবি মিলনায়তনে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের এ তথ্য জানান নওগাঁর ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম। 

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবির অধিনায়কের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বি এম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এএসআই মো. মাহবুবুর রহমানের সমন্বয়ে টাস্ক ফোর্স সদর উপজেলার বর্ষাইল গ্রামে মৃত মজিবুর রহমানের ছেলে মো. হাবিবুর রহমানের বাড়ির পাশে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪ দশমিক ৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। ৪টি মূর্তির ওজন ১শ দশমিক ৮৫ কেজি। যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ৮৫ হাজার টাকা। 

তিনি আরও জানান, মূর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল। অভিযান পরিচালনার সময় আইনশৃঙ্খলা বাহিনীদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা মূর্তিগুলো রেখে পালিয়ে যায়। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড