• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু, ৮ জনের বিরুদ্ধে মামলা

  শেরপুর প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৪:৩৭
ক্লিনিক
পারভিন ক্লিনিক (ছবি : দৈনিক অধিকার)

শেরপুর জেলা সদরের ইউনাইটেড হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতককে মেরে ফেলার অভিযোগ উঠেছে। 

বুধবার (৬ নভেম্বর) রাতে এ অভিযোগের প্রেক্ষিতে দুই ডাক্তারসহ চারজন ও অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের বাবা পনির। 

মামলার নথিতে জানা যায়, শহরের খোয়ারপাড় মহল্লার শাহিনুর রহমান পনিরের স্ত্রী তানিয়া সন্তানসম্ভবা হওয়ার পর থেকেই পারভিন ক্লিনিক বর্তমানে ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক ডা. হাসিনাতুল ফেরদৌস লোপার তত্ত্বাবধানে ছিল। ৪ নভেম্বর (সোমবার) সকালে তানিয়া ডায়রিয়ায় আক্রান্ত হলে তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা শুরু করান। 

কিন্তু ডা. হাসিনাতুল ফেরদৌস লোপার কাছে পরামর্শ করতে তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে চিকিৎসকের স্বামী মিলন ফোন রিসিভ করে বিভিন্ন ঔষধ খাওয়ার পরামর্শ দেন। এক পর্যায়ে তার মালিকানাধীন ইউনাইটেড হাসপাতালে ভর্তির কথা বললে রাত সাড়ে আটটার দিকে তানিয়াকে সেখানে ভর্তি করে। কিন্তু গর্ভের সন্তান ক্ষতির শঙ্কা দেখিয়ে বার বার নিষেধ স্বত্ত্বেও রাত সাড়ে দশটার দিকে  ডা. মুসলিমা আক্তার মৌসুমী রোগী তানিয়াকে অস্ত্রোপচার করলে তার গর্ভের সন্তান মারা যায়। 

পরে সুকৌশলে হাসপাতালের সকল নার্স ও চিকিৎসক পালিয়ে যায়। পরে অস্ত্রোপচার করা তানিয়ার অবস্থা খারাপের দিকে গেলে তাকে স্বজনরা জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে।  

অন্য দিকে, এ ঘটনার তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা সিভিল সার্জন। কমিটিতে প্রধান করা হয় গাইনি বিশেষজ্ঞ ডা. লুৎফর রহমান। অন্যরা হলেন- সার্জারি বিশেষজ্ঞ ডা. আব্দুল করিম ও শিশু বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামান। কমিটিকে আগামী পাঁচ কার্যদিনের মধ্যে তদন্ত রিপোর্ট ও ওই হাসপাতালের আইনগত বৈধতা আছে কিনা তা পরীক্ষা করে রিপোর্ট দেওয়ার কথা বলা হয়েছে।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামি ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড