• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মায়ের লাশ রেখে পরীক্ষার হলে মেয়ে

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৩:৩৪
বিদ্যালয়
সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় বাড়িতে মায়ের লাশ রেখে পরীক্ষায় অংশ নিয়েছেন জেমি আক্তার নামে এক পরীক্ষার্থী।  

বৃহস্পতিবার (৭ নভেম্বর) মায়ের লাশ বাড়িতে রেখে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে পরীক্ষায় অংশ নিয়েছে ওই পরীক্ষার্থী। জেমি আক্তার বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের বিশ্রামপুর আগাটলা গ্রামের আব্দুল কুদ্দুসের মেয়ে। 

সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয়ের ২০১ নম্বর কক্ষে মাদরাসা শিক্ষাবোর্ডের অধীনে বিশ্রামপুর দাখিল মাদরাসা থেকে জুনিয়র দাখিল পরীক্ষা (জেডিসি) দিচ্ছে সে।

কেন্দ্র সচিব ও বড়পলাশবাড়ি আলিম মাদরাসার অধ্যক্ষ কুসুম উদ্দীন মুঠোফোনে দৈনিক অধিকারকে জানান, পুরো ৩ ঘণ্টাই পরীক্ষা দিয়েছেন ওই পরীক্ষার্থী। চোলে পানি নিয়ে পরীক্ষা দিতে আসলেও পরীক্ষা ভালো হয়েছে বলে জানায় জেমি। 

পরীক্ষার্থীর ভাই খাদেমুল ইসলাম মুঠোফোনে দৈনিক অধিকারকে জানান, গত দেড় বছর ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তার মা রোকেয়া খাতুন (৩০)। গত তিন মাস হলো গুরুতর অসুস্থ অবস্থায় বিছানায় কাতরাচ্ছিলেন তিনি। বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৩টার সময় তিনি মারা যান। 

খাদেমুল ইসলাম আরও জানান, আজ দুপুর ২টার সময় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তার মায়ের লাশ দাফন করা হবে। মাকে হারিয়ে ভাইবোন দুজনেই অসহায় হয়ে গেলেন বলে দুঃখ প্রকাশ করেন। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, বিষয়টি অত্যন্ত কষ্টের। পরীক্ষার্থীর পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড