• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ নেতার মারপিটে কৃষকের মৃত্যুর অভিযোগ

  ফেনী প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৩:০৬
ফেনী ম্যাপ
ছবি : দৈনিক অধিকার ফেনী ম্যাপ

ফেনীর পরশুরাম উপজেলায় আবু আহম্মদ (৫২) নামের এক কৃষকের মৃত্যু নিয়ে তোলপাড় চলছে। এক আওয়ামী লীগ নেতার মারধর ও হুমকির মুখে তিনি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। অপরদিকে নিহতের স্বজনদের দাবি, তাকে হত্যার পর গাছের সঙ্গে লাশ ঝুলিয়ে রাখা হয়।

বুধবার (৬ নভেম্বর) রাতে এ ঘটনায় নিহতের স্ত্রী রহিমা আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মৃত আবু আহম্মদ পেশায় একজন কৃষক ছিলেন।

জানা যায়, জমিতে কীটনাশক ছিটানোর জন্য বলেন স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মদ। কিন্তু ভুলক্রমে তিনি অন্যের জমিতে তা ছিটিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে ঘটনার দিন বিকালে ফিরোজ তাকে বটতলী বাজারে ডেকে নিয়ে প্রকাশ্য মারধর ও গালমন্দ করে। এক পর্যায়ে তিনি পালিয়ে গেলে তার স্ত্রীকে দফায় দফায় ফোন করে হুমকি দেয় ফিরোজ।

আবু আহম্মদের স্ত্রী রহিমা আক্তার বলেন, ফিরোজ আমাকে অন্তত ১৫ বার ফোন দেয়। আবুকে যেখানে পাওয়া যাবে তাকে ধরে নিয়ে মারধর করবে বলে হুমকি দেয়। এক পর্যায়ে আবু ঘরে না ফেরায় বাড়ির লোকজন মিলে খোঁজাখুঁজি করি। পরে রাতে তাকে গাছে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই।

নিহতের ছেলে জাফর অভিযোগ করেন, তার বাবাকে মেরে লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে। তিনি ফিরোজের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামাল উদ্দিন বলেন, কৃষক আবু আহম্মদকে কীটনাশক ছিটানোর জের ধরে ফিরোজ বকাবকি করেছে শুনেছি। 

পরশুরাম মডেল থানার একটি সূত্র জানিয়েছে, ফিরোজকে ধরতে সাদা পোশাকধারী পুলিশ বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে পুলিশকে অনুরোধ জানিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গত সোমবার (৪ নভেম্বর) রাতে তার মরদেহ উদ্ধার করে মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। পরে বিকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড