• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্ধ হতে পারে সেন্টমার্টিনগামী জাহাজ চলাচল

  সারাদেশ ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১০:২৬
জাহাজ
পর্যটকবাহী জাহাজ (ছবি : সংগৃহীত)

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে আবহাওয়া পরিস্থিতির অবনতি হলে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখা হবে বলে জানা গেছে। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকতে পারে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বর্তমানে সাগর উত্তাল রয়েছে। আবহাওয়া পরিস্থিতি আরও খারাপ হলে অর্থাৎ ৩ নম্বর সতর্ক সঙ্কেত জারি করা হলে বৃহস্পতিবার টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার জন্য নির্দেশনা রয়েছে। তবে সঙ্কেত বাড়ানো না হলে টেকনাফের দমদমিয়া ঘাট থেকে সকাল সাড়ে নয়টায় যথারীতি সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ ছাড়া হবে।

এ বিষয়ে সেন্টমার্টিন রুটে চলাচলকারী কেয়ারী ক্রুস অ্যান্ড ডাইনের পরিচালক এসএম আবু নোমান জানান, বৃহস্পতিবার জাহাজ বন্ধ রাখার কোনো নির্দেশনা আমরা এখনো পাইনি। তবে আবহাওয়া পরিস্থিতি আরও খারাপ হলে বা তিন নম্বর সঙ্কেত জারি করা হলে জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা আছে।

এ দিকে, বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচলের নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে গভীর সাগরে বিচরণ না করার জন্য বলা হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড