• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেন্ট মার্টিনে দুই ট্রলারের সংঘর্ষ : তিন জেলের লাশ উদ্ধার

  কক্সবাজার প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২২:১৪
সেন্ট মার্টিন
সেন্ট মার্টিন (ছবি : ফাইল ফটো)

সেন্ট মার্টিনের কাছে বঙ্গোপসাগরে বাণিজ্যিক ট্রলারের ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩ জেলে নিহত ও ১২ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। এছাড়াও এখনো ৯ জেলে নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয়।

বুধবার (৬ নভেম্বর) রাত ৯টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)-এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান। 

তিনি জানান, সেন্ট মার্টিনের অদূরে গভীর বঙ্গোপসাগরে বাণিজ্যিক জাহাজের ধাক্কায় ‘এফবি মীন সন্ধানী’ নামের একটি ফিশিং ট্রলারে থাকা ২৪ জন জেলেসহ ভোরে বঙ্গোপসাগরে ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয় তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয় জেলেদের সহযোগিতায় ১২ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি। 

এই কর্মকর্তা আরও বলেন, খবর পেয়ে অপর একটি নৌবাহিনী জাহাজ অপরাজেয় দ্রুততার সঙ্গে উদ্ধার কাজে যোগ দেয়। দীর্ঘ সময় উদ্ধার তৎপরতা পরিচালনা করে এখন পর্যন্ত ৩টি মৃতদেহ উদ্ধার করেছে এবং নিখোঁজ ৯ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ সমুদ্র জয় ও অপরাজেয় নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। 

উদ্ধারকৃত জেলেরা হলেন- মাঝিমাল্লা নুরুল ইসলাম (৪০), মহিব উল্লাহ (৪০), হুমায়ুন কবির (২৫), মোহাম্মদ শাহাজান (৫০), মোহাম্মদ আক্তার (২২), মোহাম্মদ মিজান (২২), আবুল বাশার (২০), আবুল খায়ের (২২), মোহাম্মদ ওসমান (২৫), মোহাম্মদ শাকিল (২২), মোহাম্মদ রায়হান (২০) ও মোহাম্মদ সোলেমান (৪০)।

নাম প্রকাশে অনিচ্ছুক টেকনাফের সরকারি এক কর্মকর্তা বলেন, ‘টেকনাফের সবারংয়ের সমুদ্র সৈকত এলাকা থেকে ১২ জন জেলেকে উদ্ধার করেছে স্থানীয় জেলে। তবে তারা কে কোথায় গেছে জানা নেই।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড